আর্কাইভ থেকে ক্রিকেট

রিজওয়ানের আগে আফিফের বিশ্বরেকর্ড

রিজওয়ানের আগে আফিফের বিশ্বরেকর্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাট হাতে দুর্দান্ত খেলেছেন পাকিস্তানের উইকেটকিপার ও ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। ৬ ম্যাচে করেছেন টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ ২৮১ রান। যা তাকে এক বছরে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান করার রেকর্ড গড়তে সাহায্য করে। তবে এক বছরে সর্বোচ্চ আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলার রেকর্ডটা এখনো গড়তে পারেননি তিনি। অবশ্য তার এক ম্যাচ আগে সেই রেকর্ড গড়লেন বাংলাদেশের ব্যাটার আফিফ হোসেন ধ্রুব। 

শনিবার (২০ নভেম্বর) পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে খেলতে নেমে এই রেকর্ড গড়েন তিনি। এটি ছিল চলতি বছরে আফিফের ২৬তম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে। 

এর আগে এক বছরে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড ছিল নেদারল্যান্ডস ব্যাটার পিটার সিলারের। ২০১৯ সালে ২৫ ম্যাচ খেলেছিলেন তিনি। চলতি বছরে ২৫ ম্যাচ খেলা বাংলাদেশি আছেন আরও দুইজন। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও নাঈম শেখ। অন্যদিকে পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ানও খেলেছেন ২৫ ম্যাচ।

আগামী ২২ নভেম্বর তৃতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ-পাকিস্তান। সেদিন আফিফ তার ২৭তম ম্যাচ খেললেও মাহমুদউল্লাহ, নাঈম ও রিজওয়ানরা খেলবেন তাদের ২৬তম ম্যাচ। চলতি বছরে বাংলাদেশের আর কোন টি-টোয়েন্টি সিরিজ নেই। সেক্ষেত্রে পাকিস্তান ডিসেম্বরে নিজেদের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পরের সিরিজ খেলবে। তখন রিজওয়ান সুযোগ পাবেন আফিফকে টপকে যাওয়ার। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন রিজওয়ানের | আগে | আফিফের | বিশ্বরেকর্ড