আর্কাইভ থেকে দেশজুড়ে

ভোটের আগের রাতে দুই তরুণকে কুপিয়ে আহত ২, আটক ১

ভোটের আগের রাতে দুই তরুণকে কুপিয়ে আহত ২, আটক ১

তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়ন পরিষদের জাতীয় পার্টি মনোনীত চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থকদের ছুরিকাঘাতে আওয়ামী লীগ মনোননীত চেয়ারম্যান প্রার্থীর দুই তরুণ কর্মী গুরুতর আহত হওয়ার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে মেহেদী হাসান রুবেল (২৬) নামে এক ছাত্রলীগ কর্মীকে আটক করেছে পুলিশ।

শনিবার রাতে হাফিজাবাদ ইউনিয়নের তালমা-দলুয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। আহত দুজনকে প্রথমে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে আসা হলেও অবস্থার অবনতি হওয়ায় তাদের উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে।

আহত তরুণরা হলেন, হাফিজাবাদ ইউনিয়নের দলুয়াপাড়া এলাকার শাহজাহান আলীর ছেলে মো. সাগর (২১) এবং একই এলাকার মনতাজ আলীর ছেলে মো. লায়ন (২৩)। আহতরা দুজনই ছাত্রলীগ কর্মী এবং আওয়ামী লীগ মনোননীত চেয়ারম্যান প্রার্থী মুসা কলিমুল্লাহ প্রধানের নৌকা প্রতীকের কর্মী বলে জানা গেছে।

আটককৃত মেহেদী হাসান রুবেল একই ইউনিয়নের ফকিরপাড়া এলাকার ফারাজুল ইসলামের ছেলে। তিনি ছাত্রলীগ কর্মী হলেও জাতীয় পার্টি মনোনীত প্রার্থী ইসমাইল হোসেনের লাঙ্গল প্রতীকের পক্ষে নির্বাচন করছিলেন বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, শনিবার রাতে মেহেদী হাসান রুবেল সহ লাঙ্গল প্রতিকের কয়েকজন কর্মী-সমর্থক দলুয়াপাড়া এলাকার আইনুল ইসলাম নামে এক ব্যক্তির বাড়িতে যান। এ সময় দলুয়াপাড়া এলাকার বাসিন্দা ও নৌকা প্রতীকের কর্মী-সমর্থক সাগর ও লায়নের সঙ্গে তাঁদের বাকবিতণ্ডা শুরু হয়। এক পর্যানয়ে তাঁদের মধ্যে সংর্ঘষ বাধে। সংঘর্ষে লায়ন ও সাগর ছুরিকাঘাতে গুরুতর আহত হন। ঘটনার সময় তাঁদের চিৎকারে স্থানীয় লোকজন ছুটে এসে আহতদের উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে যায়। একই সময় সেখান থেকে মেহেদী হাসান রুবেলকে আটক করে পুলিশের হাতে তুলে দেয় স্থানীয়রা।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের চিকিৎসক মো. কাওসার আহমেদ বলেন, হাসপাতালের জরুরী বিভাগে আসা দুজন রোগীই গুরুতর আহত অবস্থায় ছিলেন। তাঁদের দুজনকেই ধারালো কোন অস্ত্র দিয়ে আঘাত করা হয়েছে বলে মনে হচ্ছে। আহত দুজনের মধ্যে সাগরের অবস্থা আশঙ্কাজনক। তাঁর বাম কানের নিচে গলা পর্য ন্ত কেটে গেছে। অবস্থা গুরুতর হওয়ায় আমরা প্রাথমিক চিকিৎসা দিয়ে দুজনকেই রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে স্থানান্তর করেছি।

পঞ্চগড় সদর থানার উপ পরিদর্শক (এসআই) মো. কাইয়ুম আলী বলেন, দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থকদের সংঘর্ষে দুজন আহত হওয়ার ঘটনায় এক তরুণকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

এ সম্পর্কিত আরও পড়ুন ভোটের | আগের | রাতে | দুই | তরুণকে | কুপিয়ে | আহত | ২ | আটক | ১