খেলাধুলা

বিপিএলের সব এখনো ঠিক হয়নি, যা বললেন বিসিবি সভাপতি

স্পোর্টস ডেস্ক

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) কোন কোন দল খেলবে, বিপিএলের সার্বিক নিয়মকানুন কেমন হবে- এখনো পুরোপুরি ঠিকঠাক হয়নি। চলতি মাসের ১৪ তারিখ প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে। এরপর ডিসেম্বর মাসের ২৭ তারিখ থেকে শুরু হওয়ার কথা রয়েছে বিপিএলের ১১তম আসর।

মিরপুরে শনিবার (৬ অক্টোবর) ফ্র্যাঞ্চাইজি প্রতিনিধিদের বিপিএলের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি ফারুক আহমেদ।

ফারুক বলেন, ফ্র্যাঞ্চাইজির ব্যাপারটা ৯৫ শতাংশ ঠিক হয়েছে। আপনি জানেন যে আমরা খুব কঠিন সময়ের মধ্যে দিয়ে গিয়েছি সর্বশেষ দুই মাস। আমরা এখনও সেখান থেকে খুব একটা ঘুরে দাঁড়াতে পারিনি। তাই সেই চ্যালেঞ্জটা এখনও আছে।

আমি বলবো না যে সব ঠিক হয়ে গেছে। এখনও কিছু পেমেন্ট বাকি আছে (ফ্র্যাঞ্চাইজি)। আমরা বারে বারে সময় বাড়িয়েছি। আমাদের ড্রাফট যেহেতু ১৪ তারিখে। আমরা এখনও পর্যন্ত সেটাই রেখেছি। ওইদিনই আয়োজন করতে চাই। তার আগে আশা করি সব কিছু ঠিক হয়ে যাবে আশা করছি।'

খেলোয়াড়দের ধরে রাখার বিষয় নিয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। এ প্রসঙ্গে বিসিবি সভাপতি বলেন, আমাদের রিটেনশনের ব্যাপারটা ভালোভাবে কার্যকর হতো যদি সাতটি দলই থাকত। যেহেতু সাতটি দল নেই। চারটি দল আছে এবং তিনটি দল নতুন এসেছে। যারা আছে তাদের এবং যারা আসবে তাদের দুই পক্ষের সামঞ্জস্যের জন্য কিছু মানিয়ে নিতে হয়। সেখানে আমরা একটি পর্যায়ে এসে দাঁড়িয়েছি। আমরা লম্বা সময় ধরে মিটিং করেছি। এরা আমাদের পার্টনার। তারা খুব ভালো কাজ করছে। তারা আমাদের সঙ্গে হাতে হাতে কাজ করতে চায়।'

এম এইচ//

এ সম্পর্কিত আরও পড়ুন বিপিএল | বিসিবি | ফারুক আহমেদ