আর্কাইভ থেকে বাংলাদেশ

খালেদা জিয়ার উন্নত চিকিৎসার দাবি সাংবাদিক নেতাদের

খালেদা জিয়ার উন্নত চিকিৎসার দাবি সাংবাদিক নেতাদের

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবি জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের নেতারা।

সোমবার (২৯ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে বক্তারা এ দাবি জানান।

সাংবাদিক নেতারা বলেন, বেগম জিয়া বর্তমানে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। তার যে চিকিৎসা প্রয়োজন তা দেশে সম্ভব নয়। তাই যত দ্রুত সম্ভব খালেদা জিয়াকে বিদেশে পাঠানো উচিত। অথচ সরকারের সদিচ্ছা নাই। 

তারা বলেন,সাবেক এই তিনবারের প্রধানমন্ত্রীকে তিলে তিলে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে। তাকে নিয়ে এই মুহূর্তে সরকার দলের নেতারা নানা ধরনের বেফাঁস বক্তব্য দিয়ে যাচ্ছেন।

তারা মন্তব্য করেন, একজন অসুস্থ মানুষকে নিয়ে রাজনীতি দেশের জন্যও খারাপ পরিস্থিতি বয়ে আনবে। তারা দাবী জানান, অবিলম্বে বক্তারা খালেদা জিয়ার মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসার ব্যবস্থা করার।  
মানববন্ধনে জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক শওকত মাহমুদসহ উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি এম আব্দুল্লাহ, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, সিনিয়র সহ-সভাপতি হাসান হাফিজ, বিএফইউজে মহাসচিব নুরুল আমিন রোকন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধানসহ আরো অনেকে উপস্থিত ছিলেন। 

বেগম খালেদা জিয়ার লিভার সিরোসিস শনাক্ত হয়েছে বলে জানিয়েছে তার মেডিকেল বোর্ড। রোববার (২৮ নভেম্বর) রাত ৭টায় বেগম জিয়ার বর্তমান শারীরিক অবস্থা নিয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তারা।

মেডিকেল বোর্ডের প্রধান প্রফেসর ডা. এফ এম সিদ্দিকী বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য এ মুহূর্তে যে প্রযুক্তি দরকার তা ভারতীয় উপমহাদেশে নেই।

এসব চিকিৎসা যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও জার্মানিতে সম্ভব। এখনই দেশের বাইরে না নেওয়া হলে আবার রক্তক্ষরণ হলে বন্ধের চিকিৎসা দেশে নেই বলেও জানান তিনি।

মুক্তা মাহমুদ

এ সম্পর্কিত আরও পড়ুন খালেদা | জিয়ার | উন্নত | চিকিৎসার | দাবি | সাংবাদিক | নেতাদের