আর্কাইভ থেকে বাংলাদেশ

মেসির সপ্তম নাকি লেওয়ানডোস্কির প্রথম?

মেসির সপ্তম নাকি লেওয়ানডোস্কির প্রথম?

ফুটবলারদের জন্য সবচেয়ে সম্মানের মনে করা হয় ব্যালন ডি অরকে। গোটা মৌসুম ভালো খেলে ফুটবলাররা স্বপ্ন দেখে এই পুরষ্কার জয়ের। করোনার কারণে এক বছরের বিরতি শেষে রাজকীয় এই পুরষ্কারের বিজয়ী ঘোষণা করা হবে আজ। 

সোমবার (২৯ নভেম্বর) প্যারিসের চ্যাটেলেট থিয়েটার থেকে বাংলাদেশ সময় রাত দুইটায় জানা যাবে কার হাতে উঠতে যাচ্ছে এবারের ব্যালন ডি অর। 

গত ৮ অক্টোবর ঘোষণা করা হয় ৩০ জনের সংক্ষিপ্ত তালিকা। সেই তালিকা থেকে গত ২৪ অক্টোবর পর্যন্ত চলে ভোটাভুটি। এতক্ষণে নির্বাচিত হয়ে গেছেন বিজয়ী। গুঞ্জন আছে, লিওনেল মেসিই হাতেই উঠবে এবারের ব্যালন। যদিও রবার্ট লেওয়ানডোস্কির নামটাও পিছিয়ে নেই। 

মেসি জিতলে সর্বোচ্চ ব্যালন জয়ের রেকর্ডটা আরও উঁচুতে উঠবে। গত মৌসুমে বার্সেলোনার হয়ে লা লিগায় করেছেন ৩০টি গোল। জিতেছেন কোপে দেল রে শিরোপা। এসিস্ট সংখ্যা ১৭টি। জুলাইয়ে মারাকানা স্টেডিয়ামে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা জিতেছিল আর্জেন্টিনা। যাতে ২৮ বছরের শিরোপা খরা কাটিয়েছে আর্জেন্টিনা।

অন্যদিকে লেওয়ানডোস্কি সবশেষ মৌসুমে জিতেছেন বুন্দেসলিগা ও সুপার কাপ। গেল মৌসুমে বুন্দেসলিগায় ২৯ ম্যাচ খেলে রেকর্ড ৪১ গোল করেছিলেন। ঝুলিতে পুড়েছেন ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার। চলতি মৌসুমেও ২০ ম্যাচে করেছেন ২৫ গোল। তাই পুরস্কার পাওয়ার জোর দাবিদার ৩৩ বছর বয়সী এই স্ট্রাইকারও। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন মেসির | সপ্তম | নাকি | লেওয়ানডোস্কির | প্রথম