আর্কাইভ থেকে বিনোদন

টাকা নিয়েও এলেন না নচিকেতা!

টাকা নিয়েও এলেন না নচিকেতা!
দিনকয়েক আগেই স্টেজ শো করতে গিয়ে হেনস্থার মুখে পড়তে হয়েছে অভিনেত্রী রুকমা রায়কে। অভিনেত্রী জানিয়েছিলেন মাচা করার সময় সেলফি তোলার ‘অপরাধে’ তাকে স্টেজ থেকে নামিয়ে দেয়া হয়। আয়োজকরা অবশ্য রুকমার বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন দেরি করে শো-তে আসার। যা নিয়ে কম জলঘোলা হয়নি গত কয়েকদিন ধরে।
অভিনেত্রী রুকমা রায়
অভিনেত্রী রুকমা রায়
এবার অভিযোগ উঠল নচিকেতার নামে ‘টাকা নিয়েও শো না করার’। রাজশ্রী থেকে নীলাঞ্জনা, বৃদ্ধাশ্রম থেকে ও ডাক্তার, নচিকেতার গান শুনতে এখনও ভিড় জমান হাজার হাজার মানুষ। নচিকেতার অনুষ্ঠান মানেই কিন্তু হাউজফুল। নচিকেতার নাম করে বরানগর পুরসভার অন্তর্গত রবীন্দ্র ভবন এলাকায় অনুষ্ঠানের আয়োজন করে রীতিমতো টিকিট বিক্রি করা হয়। ৪০০-৫০০ টাকা দিয়ে মানুষ টিকিট কিনেছিল। বলা হয়েছিল আসবেন নচিকেতা। এদিকে রোববার সন্ধ্যাবেলা অনুষ্ঠান দেখতে এসে দর্শকরা জানতে পারে নচিকেতা এই অনুষ্ঠানে গান করতে আসছে না। শুরু হয় বিক্ষোভ।
নচিকেতা
নচিকেতা
বরানগর পৌরসভার অন্তর্গত রবীন্দ্র ভবন হলের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন জনগন। অবস্থা এমন হয় যে বরানগর ও বেলঘড়িয়া থানা থেকে প্রচুর সংখ্যায় পুলিস মোতায়েন করা হয়। পুলিসের সঙ্গেও বচসায় জড়িয়ে পুড়েন দর্শকরা। সব মিলিয়ে রবিবার ব্যাপক উত্তেজনা ছড়ায় ঘটনাস্থলে। অনুষ্ঠান বাতিল নিয়ে আয়োজক সংস্থার কর্মী ঐরিকা ভৌমিক সংবাদমাধ্যমকে জানান, ‘আমাদের অনুষ্ঠানের মূল উদ্যোক্তার শরীর খারাপ। আমরা রিফান্ড দেয়ার কথা বলেছি।’ যা বললেন নচিকেতা বিষয়টি নিয়ে গায়ক নচিকেতা চক্রবর্তী জানিয়েছেন, কোনও অনুষ্ঠানের ৪৮ ঘণ্টা আগেই সেই অনুষ্ঠানের পারিশ্রমিক মিটিয়ে দেয়ার কথা। এদিনের অনুষ্ঠানের ক্ষেত্রে তেমনটা হয়নি। গায়ক নিজেও অপেক্ষা করছিলেন। তবে আয়োজক সংস্থা কোনওভাবেই তার সঙ্গে যোগাযোগ করেনি।
নচিকেতা
নচিকেতা
এখন প্রশ্ন হল, কেন অনলাইন আর অফলাইনে টিকিট বিক্রি করেও অনুষ্ঠান হল না। কেন নচিকেতার মতো এত বড় মাপের শিল্পীকেও যথাযথ পারিশ্রমিক দেয়া হল না? অনুষ্ঠান দেখতে আসা এক স্থানীয় অরিজিৎ চৌধুরী জানান, ‘এরপর কাকে বিশ্বাস করব বলুন তো? প্রায় দিন সাত আগে টিকিট কেটেছি। আমি নচিকেতার খুব বড় ভক্ত। আজ তো ওকেও অপমান করা হল। আমাদের সময় নষ্ট হল। টাকা ফেরত দিলেই কি এই ক্ষতি পূরণ হবে?’ সূত্র: হিন্দুস্তান টাইমস  

এ সম্পর্কিত আরও পড়ুন টাকা | নিয়েও | এলেন | নচিকেতা