আর্কাইভ থেকে বাংলাদেশ

মেসির মতোই নিয়মের বেড়াজালে কাটা পড়লেন এরিকসেন

মেসির মতোই নিয়মের বেড়াজালে কাটা পড়লেন এরিকসেন

ফুটবল ফেডারেশনের নিয়মের বেড়াজালে পড়ে চলতি মৌসুমে ২১ বছরের সম্পর্কের ইতি টেনে বার্সেলোনা থেকে ফ্রান্সে পাড়ি জমান ক্লাবটির কিংবদন্তি লিওনেল মেসি। সেই নিয়মের বেড়াজালে এবার কাটা পড়লেন ক্রিশ্চিয়ান এরিকসেন। যদিও মেসির মতো করে এরিকসেনের সম্পর্কটা এতো গাঢ় নয়। তবে দু’জনকে একই বিন্দুতে  মিলিয়েছে ‘কর্তৃপক্ষের কড়া নিয়ম’। 

ইতালিয়ান ফুটবল ফেডারেশনের নিয়ামানুয়ায়ী সুস্থ-স্বাভাবিক খেলোয়াড়রাই শুধু ক্লাবের দলগুলোদে খেলতে পারবেন। আর দেহে কোনো প্রকার সহযোগী যন্ত্র ব্যবহার করা যাবে না একদমই। আর এরিকসেন ভেঙেছেন সেই নিয়ম। যদিও তা ইচ্ছা করে নয়। আর সে কারণেই তাকে খেলার অনুমতি দেয়নি কর্তৃপক্ষ।

শুক্রবার (১৭ ডিসেম্বর) নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতিতে এরিকসেনের সঙ্গে চুক্তি ভাঙার বিষয়টি জানায় ইতালিয়ান ক্লাবটি।

উল্লেখ্য, গত ১২ জুন ইউরোয় ডেনমার্কের প্রথম ম্যাচ চলার সময় হার্ট অ্যাটাকের শিকার হন এরিকসেন। সতীর্থ ও দলীয় চিকিৎসকদের তাৎক্ষণিক চেষ্টায় তিনি প্রাণে বাঁচেন। দীর্ঘ চিকিৎসা দেয়ার পর তাকে হাসপাতালে নেয়া হয়। এরপর ধীরে ধীরে সুস্থ হয়ে উঠলেও ইউরোয় আর খেলতে পারেননি।

ক্লাব তাকে ছেড়ে দিলেও এক ভিডিও বার্তায় তারা জানিয়েছে, একটা শক্ত, অলঙ্ঘনীয় বন্ধন সবসময়ই তার সঙ্গে থাকবে ক্লাবের। গেল বছর জানুয়ারিতে সাড়ে চার বছরের চুক্তিতে তাকে দলে ভিড়িয়েছিল ইন্টার।

ইন্টার ছেড়ে এবার কোথায় হবে তার নতুন গন্তব্য, তা এখনো নিশ্চিত নয়। তবে ইউরোপীয় সংবাদ মাধ্যমে গুঞ্জন, দেশেই হয়তো কোনো এক দলে নাম লেখাবেন তিনি।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন মেসির | মতোই | নিয়মের | বেড়াজালে | কাটা | পড়লেন | এরিকসেন