আর্কাইভ থেকে ক্রিকেট

একবারের ক্ষতি পোষাতে দুই বার পাকিস্তান যাবে নিউজিল্যান্ড

একবারের ক্ষতি পোষাতে দুই বার পাকিস্তান যাবে নিউজিল্যান্ড

নিরাপত্তার অজুহাতে যে পাকিস্তান থেকে শেষ সময়ে উড়াল দিয়েছিল নিউজিল্যান্ড, সেই দেশেই এবার চার মাসের ব্যবধানে দুই বার যেতে হচ্ছে তাদের। আগের বাতিল হয়ে যাওয়া সফরের ক্ষতি পুষিয়ে নিতেই এমন সিদ্ধান্ত। দুই দেশের ক্রিকেট বোর্ডের এক আলোচনা সভা শেষে এমনটাই নিশ্চিত করা হয়েছে। 

আগামী ২০২২ সালের ডিসেম্বরে প্রথম সফরে নিউজিল্যান্ড খেলবে ২ টেস্ট ও ৩ ওয়ানডে। চার মাস পর আবার পাকিস্তানে যাবে নিউজিল্যান্ড। সেবার সফরে তারা পাকিস্তানের বিপক্ষে ৫টি ওয়ানডের পাশাপাশি খেলবে ৫টি টি-টোয়েন্টি! 

প্রথম দফার সিরিজ অবশ্য পূর্বনির্ধারিত ছিল। টেস্ট ম্যাচগুলো বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। আর তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি ওয়ানডে সুপার লিগের অংশ। সঙ্গে যোগ হয়েছে সবশেষ সিরিজের মাঠে না গড়ানো ম্যাচগুলো। দ্বিতীয় দফায় সেই সিরিজই খেলবে দুই দেশ।

বিষয়টি নিশ্চিত করে নিউজিল্যান্ড ক্রিকেটের (এনজেডসি) প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট বলেন, 'আমাদের বোর্ড চেয়ারম্যান মার্টিন স্নেডেন, পাকিস্তানের বোর্ড প্রধান রমিজ রাজা দুবাইতে ফলপ্রসূ আলোচনা করেছেন। সেই আলোচনার ভিত্তিতেই এই সফর সূচি তৈরি করা হয়েছে।'

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন রমিজ রাজা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান বলেন, 'আলোচনার ফলাফল দেখে আমি খুবই আনন্দিত। আমাদের সমর্থন করায় মার্টিন স্নেডেনকে ধন্যবাদ।'

নিউজিল্যান্ড সিরিজ চূড়ান্ত হওয়ার পর বেশ ব্যস্ত সময় অপেক্ষা করছে পাকিস্তানের জন্য। ঘরের মাঠে একের পর এক সিরিজ-টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে তারা। আগামী ২০২২ সালের মার্চ থেকে ২০২৩ সালের এপ্রিলের মধ্যে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মতো তিন পরাশক্তির বিপক্ষে নিজেদের মাটিতে ৮টি টেস্ট, ১১টি ওয়ানডে ও ১৩ টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান!

এস

এ সম্পর্কিত আরও পড়ুন একবারের | ক্ষতি | পোষাতে | দুই | বার | পাকিস্তান | নিউজিল্যান্ড