আর্কাইভ থেকে বাংলাদেশ

জয়নাল হাজারীর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

জয়নাল হাজারীর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং ফেনী-২ আসনের সাবেক সংসদ সদস্য জয়নাল হাজারীর মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (২৭ ডিসেম্বর) আলাদা শোকবার্তায় এই শোক জানান তারা।

বঙ্গভবন প্রেস উইং এবং প্রধানমন্ত্রীর প্রেস উইং আলাদা বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায়। শোকবার্তায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

প্রবীণ এই রাজনীতিকের মৃত্যুতে শোক ও সমবেদনা জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গভীর শোক জানিয়েছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। হাজারীর বিদেহী আত্মার শান্তি কামনা করেন তিনি। সেই সঙ্গে তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান মন্ত্রী।

হাজারী ১৯৮৪- ২০০৪ সাল পর্যন্ত প্রায় ২০ বছরের বেশি সময় ধরে ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। ফেনী সদর আসন থেকে ১৯৮৬, ১৯৯১ ও ১৯৯৬ সালে জাতীয় নির্বাচনে সংসদ সদস্য হন তিনি। ২০১৯ সাল থেকে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে দায়িত্বরত ছিলেন এই বর্ষীয়ান রাজনীতিবীদি। পাশাপাশি আঞ্চলিক দৈনিক হাজারিকা প্রতিদিন পত্রিকার প্রতিষ্ঠাতা, প্রকাশক ও সম্পাদক ছিলেন। 

এদিন সন্ধ্যা সাড়ে ৫টার দিকে রাজধানীর একটি বেরকারি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন হাজারী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন জয়নাল | হাজারীর | মৃত্যুতে | রাষ্ট্রপতিপ্রধানমন্ত্রীর | শোক