আর্কাইভ থেকে বাংলাদেশ

বিএনপি-জামায়াতের জোটে অনেক তালেবানযোদ্ধা আছে : তথ্যমন্ত্রী (ভিডিও)

বিএনপি-জামায়াতের জোটে অনেক তালেবানযোদ্ধা আছে : তথ্যমন্ত্রী (ভিডিও)

বিএনপি-জামায়াতের জোটে আছে আফগানিস্তানের তালেবানদের সমর্থক। যারা আফগানিস্তানে তালেবানদের সাথে যুদ্ধ করেছে তারাও বিএনপি-জামায়াতের জোটে আছে। এবিষয়গুলো বিদেশে তুলে ধরতে হবে। বললেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ শনিবার (১৫ জানুয়ারি) বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে 'অল ইউরোপিয়ান আওয়ামী লীগে'র সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি সাম্প্রদায়িক অপশক্তির পৃষ্টপোষক। দেশে যত সাম্প্রদায়িক বিশৃঙ্খলা হয়েছে তার পেছনে ছিল বিএনপি। এ বিষয়গুলো বিদেশে সরকারের কাছে তুলে ধরতে হবে। বিদেশে বসে দেশবিরোধী ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট দেশের আওয়ামী লীগ নেতাদের সোচ্চার হতে হবে।

ড. হাছান বলেন, বিএনপি-জামাত সাম্প্রদায়িক অপশক্তি দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির জন্য বিদেশে অপপ্রচার চালাচ্ছে, সেসব দেশের আইনপ্রণেতাদেরকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালাচ্ছে। সেসব দেশে আওয়ামী লীগ নেতাদেরকে দেশের উন্নয়ন অগ্রগতি তুলে ধরার পাশাপাশি বিএনপিসহ সাম্প্রদায়িক অপশক্তির বিষয়েও সতর্ক করতে হবে।

তিনি বলেন, নির্বাচনের আর দু'বছরের কম সময় বাকি। এই নির্বাচনে আমাদের প্রচারণার একটি বড় মাধ্যম হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম। আপনারা দেখছেন, আমাদের বিরুদ্ধচারীরা, দেশের বিরুদ্ধচারীরা দেশের বিরুদ্ধে যত ধরণের ষড়যন্ত্র, অপপ্রচার চালাচ্ছে, তার একটি বড় প্লাটফর্ম হিসেবে সোশ্যাল মিডিয়াকে বেছে নিয়েছে। তারা বিদেশে বসে অপপ্রচার চালায়, বিভ্রান্তি ছড়ায়, গুজব রটায়। তাদের অপপ্রচারের বিরুদ্ধে যে পরিমাণ সোচ্চার হওয়া প্রয়োজন, অনেক ক্ষেত্রে তা পাওয়া যাচ্ছে না।

ড. হাছান বলেন, নানাভাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া যায়। সোশ্যাল মিডিয়ায় অপপ্রচার চালালে সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই ব্যবস্থা নেয়া যায়। যে দেশে বসে অন্য দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে, সেই দেশের আইন অনুযায়ীও ব্যবস্থা নেয়া যায়। কিন্তু এটি সবক্ষেত্রে হচ্ছে না।

হাছান মাহমুদ বলেন, কে বা কোন কমিটি কোথায় বিরাট করে স্বাধীনতা দিবস, বিজয় দিবস পালন করলো বা কোনো মন্ত্রী গেলে সম্বর্ধনা দিলো, সেটিই সবকথা নয়। বিজয় দিবস, স্বাধীনতা দিবস অবশ্যই পালিত হবে, পাশাপাশি এবিষয়টিও অনেক গুরুত্বপূর্ণ। আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকসহ আমরা দলের পক্ষ থেকে এখন দেখবো, যে দেশে বসে আমাদের দেশের বিরুদ্ধে যারা অপপ্রচার চালাচ্ছে, তাদের বিরুদ্ধে সেই দেশে আওয়ামী লীগ নেতারা কি ব্যবস্থা নিচ্ছেন। সেটির ভিত্তিতে মূল্যায়ন হবে। সুতরাং এ কাজটি করার জন্য অনুরোধ জানাই।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, নারায়ণগঞ্জে মানুষের মাঝে নির্বাচন নিয়ে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা রয়েছে এবং তা বজায় রেখে স্বচ্ছ, সুন্দর নির্বাচনের জন্য নির্বাচন কমিশন যেভাবে শক্ত হাতে কাজ করছে, তাতে নির্বাচনে জনগণের রায়ই প্রতিফলিত হবে। আশা করি সেই রায়ে আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভী বিপুল ভোটে জয়লাভ করবেন।

এ সম্পর্কিত আরও পড়ুন বিএনপিজামায়াতের | জোটে | অনেক | তালেবানযোদ্ধা | আছে | | তথ্যমন্ত্রী | ভিডিও