আর্কাইভ থেকে বাংলাদেশ

সময়ের আলোর সাংবাদিক হাবীবুর রহমানের মৃত্যু

সময়ের আলোর সাংবাদিক হাবীবুর রহমানের মৃত্যু

রাজধানীর হাতিরঝিলে মোটরসাইকেল দুর্ঘটনায় দৈনিক সময়ের আলোর সিনিয়র রিপোর্টার হাবীবুর রহমান ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাংগঠনিক সম্পাদক নিহত হয়েছেন। তিনি ওই পত্রিকার আওয়ামী লীগ বিটের রিপোর্টার ছিলেন। 

আজ বুধবার (১৯ জানুয়ারি) মধ্যরাত আড়াইটার দিকে হাতিরঝিল এলাকায় এ ঘটনা ঘটে।

হাতিরঝিল থানার ডিউটি অফিসার এসআই এনামুল হক জানান, বেগুনবাড়ি সিদ্দিক মাস্টার ঢালে মসজিদের সামনে একটি মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের সঙ্গে ধাক্কা খায় বলে জানা যায়। পরে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ ইন্সপেক্টর বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, মধ্যরাতে হাতিরঝিল থেকে একজন পথচারী তাকে উদ্ধার করে ঢামেকে আনেন। ওই পথচারী জানান, হাতিরঝিল আকিজ বিল্ডিংয়ের পাশে ফুটপাতে মোটরসাইকেল নিয়ে পড়েছিল হাবীবুর রহমান। হাসপাতালে ভর্তির কিছুক্ষণ পর তার মৃত্যু হয়।

তিনি বলেন, হাবীবুরের মুখে অনেক আঘাত ছিল। দেখে মনে হচ্ছে সে ফুটপাতের সঙ্গে ধাক্কা খেয়ে আঘাত পেয়েছে। তার কাছে একটি আইডি কার্ড পাওয়া গেছে। সেখানে ‘সিনিয়র রিপোর্টার, দৈনিক সময়ের আলো’ লেখা রয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতকোত্তর হাবীব রহমান সময়ের আলোতে যোগদানের আগে বেশ কয়েকটি গণমাধ্যমে কাজ করেছেন। দৈনিক সময়ের আলোর হয়ে সদ্য সমাপ্ত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচন নিয়ে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ প্রতিবেদন করেছিলেন তিনি। সাড়াজাগানো প্রতিবেদনের জন্য তিনি সময়ের আলোর ‘মাসসেরা রিপোর্টার’ সম্মাননাও পেয়েছিলেন। 

তাসনিয়া রহমান

এ সম্পর্কিত আরও পড়ুন সময়ের | আলোর | সাংবাদিক | হাবীবুর | রহমানের | মৃত্যু