আর্কাইভ থেকে বাংলাদেশ

প্রথম জয়ের অপেক্ষায় ঢাকা!

প্রথম জয়ের অপেক্ষায় ঢাকা!

বিপিএলের মন্থর উইকেট নিয়ে আবারো সমালোচনা শুরু অপেক্ষায়। কারণ সোমবার (২৪ জানুয়ারি) দিনের প্রথম ম্যাচে টি-টোয়েন্টির ফেরিওয়ালাদের নিয়ে সাজানো টুর্নামেন্টের অন্যতম শক্তিশালী দল ফরচুন বরিশালের পুঁজি ১২৯ রান। অথচ এই দলটিতে খেলছেন ক্রিস গেইল-ব্রাভোর মতো ক্যারিবিয় তারকা। 

মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে, টস হেরে আগে ব্যাট করতে নামে বরিশাল। ঢাকার বিপক্ষে সুবিধা করতে পারেননি দলটির ব্যাটাররা। গেইল-ব্রাভোর ব্যাটে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে বরিশালের সংগ্রহ ১২৯ রান। জিততে হলে ঢাকার টার্গের ১৩০ রান। বরিশালের হয়ে সর্বোচ্চ ৩৬ রান গেইলের, দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান ব্রাভোর।

ফরচুন বরিশাল দলে আনা হয়েছে একাধিক পরিবর্তন। বিদেশী খেলোয়াড়ের তালিকায় জ্যাক লিন্টট এর পরিবর্তে একাদশে এসেছেন ক্রিস গেইল এছাড়াও বরিশালের একাদশে এসেছেন তাইজুল ইসলাম ও নুরুল হাসান। 

ঢাকার একাদশে মাশরাফি বিন মর্তুজার ফেরার কথা থাকলেও তাকে ছাড়াই নেমেছে দলটি। এছাড়া ঢাকার একাদশ থেকে বাদ পড়েছেন এবাদত হোসেন। তার পরিবর্তে জায়গা পেয়েছেন হাসান মুরাদ। এই ম্যাচ দিয়ে হাসান মুরাদের বিপিএলে অভিষেক হয়েছে। দলটির একাদশে তিন বিদেশি হলেন- আন্দ্রে রাসেল, শাহজাদ ও ইসুরু উদানা।

বিপিএলের প্রথম দুই দিন টানা দুই ম্যাচ খেলে দুটিতেই হেরেছে ঢাকা। অন্যদিকে জয় দিয়ে শুরু করা বরিশালের এটি দ্বিতীয় ম্যাচ।

ফরচুন বরিশাল একাদশ : 

নাজমুল হোসেন শান্ত, শৈকত আলী, সাকিব আল হাসান (অধিনায়ক), তৌহিদ হৃদয়, সিএইচ গেইল, ডিজে ব্রাভো, নুরুল হাসান (উইকেটরক্ষক), জিয়াউর রহমান, এএস জোসেফ, তাইজুল ইসলাম, শফিকুল ইসলাম

মিনিস্টার গ্রুপ ঢাকা একাদশ : 

তামিম ইকবাল, মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), জহুরুল ইসলাম, মোহাম্মদ নাইম, মাহমুদুল্লাহ (অধিনায়ক), এডি রাসেল, শুভাগত হোম, আমি উদানা, আরাফাত সানি, রুবেল হোসেন, হাসান মুরাদ

এদিকে, দিনের দ্বিতীয় ম্যাচে বিকেল সাড়ে ৫টায় লড়বে মুশফিকুর রহিমের খুলনা টাইগার্স ও মেহেদি মিরাজের চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। 

হাসিব মোহাম্মদ  

এ সম্পর্কিত আরও পড়ুন প্রথম | জয়ের | অপেক্ষায় | ঢাকা