বাংলাদেশ

এবার শামীম ওসমানকে দেখা গেল আমিরাতের শপিং সেন্টারে

বায়ান্ন প্রতিবেদন

আইফোন ১৬ প্রো ম্যাক্স হাতে শামীম ওসমান আমিরাতের একটি শপিং সেন্টারে। ছবি: সংগৃহীত

ছাত্র-জনতার অভ্যুত্থানের পর বিভিন্নভাবে দেশ থেকে পালিয়েছেন সাবেক মন্ত্রী-এমপিসহ আওয়ামী লীগের অনেকেই। নারায়ণগঞ্জের আলোচিত সাবেক  সংসদ সদস্য শামীম ওসমানকে সম্প্রতি একটি ভিডিওতে ভারতের নিজাম উদ্দিন আউলিয়ার দরগাতে দেখা যায়। এবার ভারত হয়ে তিনি গেছেন সংযুক্ত আরব আমিরাতে। 

মঙ্গলবার (১ অক্টোবর) আরব আমিরাতের আজমান সিটি সেন্টারে তাকে দেখা গেছে। রাত ৯টায় শপিং সেন্টারটিতে তাকে ঘুরতে দেখেন প্রবাসীরা। শামীম ওসমানের সঙ্গে বোরকা পরিহিত দু’জন নারীকে দেখা গেছে। তিনজনের হাতে লাল সুতা বাঁধা ছিল। ধারণা করা হচ্ছে, সম্প্রতি ভারতে নিজাম উদ্দিন আউলিয়ার দরগাতে এই সুতা বেঁধেছেন তারা।  

প্রত্যক্ষদর্শীরা গণমাধ্যমকে জানান, আইফোন ১৬ প্রো ম্যাক্স হাতে শামীম ওসমান একটি মোবাইল অপারেটর প্রতিষ্ঠানে যান। এ সময় তিনি শপিং সেন্টারটিতে থাকা বাংলাদেশিদের ছবি তুলতে বারণ করেন। 

সম্প্রতি তাকে দিল্লিতে নিজাম উদ্দিন আউলিয়ার দরগায় দেখা যায়। জানা গেছে, সরকার পতনের পর শামীম ওসমান দালালদের সহায়তায় রাতের আঁধারে বোরকা পরে ভারতে পালিয়ে যান। সেখান থেকে সংযুক্ত আরব আমিরাতে পাড়ি দেন তিনি। শামীম ওসমান ও তার ভাই একেএম সেলিম ওসমানের দীর্ঘদিন ধরে সংযুক্ত আরব আমিরাতে যাতায়াত রয়েছে। দেশটির আজমান প্রদেশে তাদের ব্যবসা প্রতিষ্ঠান আছে বলে ধারণা করা হচ্ছে। 

উল্লেখ্য, ২০১৭ সালে আমিরাতে আজমান প্রবাসী ব্যবসায়ীদের এক অনুষ্ঠানে বঙ্গবন্ধু হাই স্কুল প্রতিষ্ঠার জন্য ১ লাখ দিহরাম অনুদানের ঘোষণা দিয়ে আলোচনায় আসেন নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ সদস্য সেলিম ওসমান।

এ সম্পর্কিত আরও পড়ুন ভারত | শপিং সেন্টার | শামীম ওসমান