আর্কাইভ থেকে বলিউড

রাহার জন্য আছে কি আলিয়ার সময়!

রাহার জন্য আছে কি আলিয়ার সময়!
বলিউডের এই প্রজন্মের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী তিনি। বিনোদনের জগতে পা রাখার ১০ বছরের মধ্যেই নিজেকে সাফল্যের সেই উচ্চতায় নিয়ে গিয়েছেন আলিয়া ভাট। এই মুহূর্তে প্রযোজকদের প্রথম পছন্দ, পরিচালকদেরও নয়নের মণি আলিয়া। করণ জোহর তো বটেই, ইতিমধ্যেই সঞ্জয় লীলা ভন্সালী, ইমতিয়াজ আলি, অয়ন মুখোপাধ্যায়, জোয়া আখতারের মতো ছবি নির্মাতাদের সঙ্গেও কাজ করে ফেলেছেন অভিনেত্রী। অভিনয়ের পাশাপাশি পা রেখেছেন প্রযোজনার জগতেও। বোন শাহীন ভাটের সঙ্গে জুটি বেঁধে শুরু করেছেন ‘ইটারনাল সানশাইন প্রোডাকশন্স’। সেই সংস্থার তত্ত্বাবধানে তৈরি হয়েছে ‘ডার্লিংস’। ছবিতে বিজয় বর্মা, শেফালি শাহ ও রোশন ম্যাথুর সঙ্গে অভিনয় করেছিলেন আলিয়া। ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাওয়া ওই ছবির জন্য প্রশংসাও কুড়িয়েছেন তিনি। চলতি মাসেই মুক্তি পেতে চলেছে তার প্রথম হলিউড ছবি ‘হার্ট অফ স্টোন’।
আলিয়া ভাট
আলিয়া ভাট
কেরিয়ারের ১১তম বর্ষে এসে যেন নতুন উদ্যমে কাজে মন দিয়েছেন আলিয়া। অন্য দিকে, পেশাগত জীবনের পাশাপাশি ব্যক্তিগত জীবনের দিকেও সমান নজর মহেশ ভাটের কন্যার। গেলো বছর এপ্রিলেই বিয়ে সেরেছেন রণবীর কপূরের সঙ্গে। নভেম্বরে মা হয়েছেন কন্যাসন্তানের। এখন আলিয়ার জীবনের সব থেকে গুরুত্বপূর্ণ মানুষ তার একরত্তি মেয়ে রাহা কাপূর। সব কাজ সামলে তার দেখাশোনা করার জন্য কী পরিকল্পনা আলিয়ার? ‘রকি অউর রানি কি প্রেম কহানি’-র সাফল্যের পর বলিউডে এক ঝাঁক কাজের জন্য কোমর বেঁধে নামছেন আলিয়া। প্রেম হোক বা অ্যাকশন, বা পিরিয়ড ড্রামা— কোনও ঘরানার ছবিই হাতছাড়া করতে চান না তিনি। জানা গেছে, আগামী বছর খানেক একের পর এক প্রজেক্টের কাজে নিজেকে ব্যস্ত রাখতে চলেছেন আলিয়া। নিজের পরবর্তী ছবির জন্য নামজাদা পরিচালক ভসন বালার সঙ্গে জুটি বাঁধতে চলেছেন আলিয়া। ছবির প্রযোজনার দায়িত্বে থাকছেন করণ জোহর ও তার সংস্থা ‘ধর্ম প্রোডাকশন্স’। শোনা যাচ্ছে, ‘অ্যাকশন এন্টারটেনমেন্ট’ ঘরানার একটি ছবি বানাতে চলেছেন তিনি। ইতিমধ্যেই চিত্রনাট্য লেখার কাজ প্রায় শেষ করে এনেছেন পরিচালক। চলতি বছরের সেপ্টেম্বর মাস থেকে শুটিং শুরু হতে চলেছে এই ছবির। ছবির বেশির ভাগের শুটিং মুম্বাইতেই হওয়ার কথা। তা ছাড়াও সঞ্জয় লীলা ভন্সালীর সঙ্গে ‘বৈজু বাওরা’ ছবির কাজ শুরু করতে চলেছেন আলিয়া। ছবির শুটিং শুরু হওয়ার আগে একাধিক ওয়ার্কশপের মধ্য দিয়ে নিজেকে প্রস্তুত করতে চান অভিনেত্রী। ভন্সালীর ছবি ছাড়াও আলিয়ার হাতে রয়েছে যশরাজ ফিল্মসের একটি স্পাই-থ্রিলার। হলিউডে অ্যাকশন ঘরানার ছবিতে হাতেখড়ি হলেও বলিউডের স্পাই-থ্রিলারের জন্য যথেষ্ট প্রস্তুতি নিতে চান আলিয়া। সেখানেই শেষ নয়, ‘ডার্লিংস’-এর পরিচালক জসমীত কে রীনের সঙ্গেও ফের জুটি বাঁধতে চলেছেন নায়িকা। একের পর এক ছবির কাজ ও প্রস্তুতির মধ্যে মেয়েকে কী ভাবে সময় দেবেন আলিয়া?
আলিয়া ভাট
আলিয়া ভাট
মেয়ে রাহার জন্মের মাত্র চার মাসের মাথায় ‘রকি অউর রানি...’-র শুটিংয়ে ফিরেছিলেন আলিয়া। সেই সময় কাশ্মীরে তার সঙ্গী ছিল মেয়ে রাহাই। ছোট্ট বয়স থেকেই সব পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে পারে একরত্তি রাহা, দাবি আলিয়ার। তাই কর্মসূত্রে এ দিক-ও দিক যাতায়াত করলেও মেয়েকে সঙ্গে নিয়ে যেতে অসুবিধা হয় না তার। তা ছাড়াও, মেয়ের সামনে নিজেকে একজন কর্মরতা নারী ও মা হিসাবেই প্রতিষ্ঠা করতে চান আলিয়া। মেয়ে যেন বড় হয়ে তার মাকে নিয়ে গর্ব করতে পারে, সে কথা ভেবেই আজকাল কাজ করেন তিনি— সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন আলিয়া।

এ সম্পর্কিত আরও পড়ুন রাহার | জন্য | আছে | আলিয়ার | সময়