আর্কাইভ থেকে করোনা ভাইরাস

কুয়েতে ১২ ঘণ্টার কারফিউ জারি

কুয়েতে ১২ ঘণ্টার কারফিউ জারি

কুয়েতে করোনাভাইরাসের সংক্রমণের হার বেড়ে গেছে। এ কারণে নড়েচড়ে বসেছে দেশটির প্রশাসন। করোনা নিয়ন্ত্রণে আগামী রোববার থেকে দেশজুড়ে ১২ ঘণ্টার কারফিউ জারি করেছে কুয়েত সরকার। বৃহস্পতিবার মন্ত্রীদের বিশেষ এক সভায় এই সিদ্ধান্ত হয়।

কুয়েতের গণমাধ্যম কুয়েতটাইমস জানায়, ৭ মার্চ থেকে এক মাসের জন্য কারফিউ অনুযায়ী প্রতিদিন বিকেল ৫টা থেকে ভোর ৫টা পর্যন্ত লোকসমাগম স্থানসহ পার্ক, বাংলো বন্ধ থাকবে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বাইরের দেশ থেকে প্রবেশেও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

দেশটিতে মন্ত্রীদের কাউন্সিল স্বাস্থ্যসেবামূলক প্রতিষ্ঠানগুলো খোলার সিদ্ধান্ত নিলেও রেস্তোরাঁ এবং ক্যাফেতে শুধু ডেলিভারি চালু রাখা হয়েছে। ক্যাবিনেটে জনসাধারণের জন্য পার্কগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দুইজন যাত্রীবহনের নিয়ম বলবৎ রয়েছে ট্যাক্সিতেও।

কারফিউ চলাকালে ফজর, মাগরিব ও এশার নামাজের জন্য হেঁটে মসজিদে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। ফার্মেসি ও অন্য সেবামূলক প্রতিষ্ঠানগুলোকেও ডেলিভারি সুবিধা দিতে বলা হয়েছে।

কুয়েতে গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে এক হাজার ৭১৬ জন। মোট আক্রান্ত হয়েছে ১৯ লাখ ৬৪ হাজারের বেশি। করোনা থেকে সুস্থ হয়েছে এক হাজারের বেশি মানুষ।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন কুয়েতে | ১২ | ঘণ্টার | কারফিউ | জারি