আর্কাইভ থেকে বাংলাদেশ

রঙিণ পোশাকে ভারতের কাছে হোয়াইটওয়াশ ক্যারিবিয়রা

রঙিণ পোশাকে ভারতের কাছে হোয়াইটওয়াশ ক্যারিবিয়রা

সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতেও ভারতের কাছে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। গতকাল শুক্রবার (১১ ফেব্রুয়ারি) রাতে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ৯৬ রানে জিতে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশের লজ্জা দিয়েছে ভারত। সিরিজের প্রথম ওয়ানডেতে ৬ উইকেট এবং দ্বিতীয়টিতে ৪৪ রানে জিতেছিল টিম ইন্ডিয়া।

টসে জিতে আগে ব্যাটিং নেয় ভারত। ৪২ রানে তিন অভিজ্ঞ ব্যাটার রোহিত (১৩), বিরাট কোহলি (০) আর শেখর ধাওয়ানকে (১০) হারায় তারা। সেখান থেকে শ্রেয়ার আয়ার আর রিশাভ পন্থ ১১০ রানের বড় জুটি গড়েন। পন্থ ৫৪ বলে ৫৬ রানের ঝোড়ো ইনিংস খেলে আউট হলে ভাঙে এই জুটি। এরপর সূর্যকুমার যাদব ৬ রানেই ফিরে যান। ১১১ বলে ৯ বাউন্ডারিতে ৮০ রান করা আয়ারও দুই শর আগে সাজঘর ধরলে ফের বিপদে পড়েছিল ভারত।

তবে ওয়াশিংটন সুন্দর আর দীপক চাহার দলকে ঠিকই ২৬৫ রানের চ্যালেঞ্জিং পুঁজি এনে দিয়েছেন। সুন্দর ৩৪ বলে ৩৩ আর চাহার খেলেন ৩৮ বলে ৩৮ রানের ইনিংস। ৩৪ রানে ৪টি উইকেট শিকার করেন ওয়েস্ট ইন্ডিজের দীর্ঘদেহী পেসার জেসন হোল্ডার।

২৬৬ রানের জবাব দিতে নেমে ২৫ রানে ৩টি আর ৮২ রানে ৭ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে ক্যারিবিয়রা। ৯ নম্বরে নেমে ওডিয়ান স্মিথ ১৮ বলে ৩৬ রানের ছোটোখাটো এক ঝড় তোলেন। তিনিই দলের পক্ষে সর্বোচ্চ ইনিংসটি খেলেন। 

নিকোলাস পুরানের ব্যাট থেকে আসে ৩৪। বাকিদের কেউ ত্রিশের ঘরও ছুঁতে পারেননি। ৩৭.১ ওভারে ১৬৯ রানে গুটিয়ে যায় ক্যারিবীয়রা। ভারতের পক্ষে মোহাম্মদ সিরাজ ও প্রসিধ কৃষ্ণা নেন ৩টি করে উইকেট। ২টি করে উইকেট শিকার করেন দীপক চাহার আর কুলদীপ যাদব।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন রঙিণ | পোশাকে | ভারতের | কাছে | হোয়াইটওয়াশ | ক্যারিবিয়রা