আর্কাইভ থেকে বাংলাদেশ

টাইগারদের সাবেক কোচ যখন প্রতিপক্ষ

টাইগারদের সাবেক কোচ যখন প্রতিপক্ষ

আফগানিস্তান ক্রিকেট দলের অন্তর্বর্তীকালীন হেড কোচ হিসেবে নিয়োগ পেলেন স্টুয়ার্ট ল। কাজ করবেন বাংলাদেশের বিপক্ষে সিরিজে। এর আগে ২০১১ থেকে ২০১২ সালে তিনি টাইগারদের হেড কোচের দায়িত্বে ছিলেন।

সমান তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে অবস্থান করছে আফগানিস্তান ক্রিকেট দল। সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে দুই দল পরস্পরের মুখোমুখি হবে আগামী ২২ ফেব্রুয়ারি। এর আগে শনিবার (১৯ ফেব্রুয়ারি) দলটির অন্তর্বর্তীকালীন হেড কোচ হিসেবে নিয়োগ পেলেন স্টুয়ার্ট ল।

গত দুই বছর আফগানিস্তানের প্রধান কোচের দায়িত্বে ছিলেন লেন্স ক্লুজনার। তার অধীন আফগানিস্তান বেশ  বিপ্লব ঘটিয়েছে। ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচে দাপট দেখানোর পাশাপাশি জয় তুলে নিয়েছে টেস্ট ক্রিকেটেও। তার অধীন আফগানরা ১৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে জয় তুলে নিয়েছে ৯টিতে। ছয় ওয়ানডে ম্যাচের তিনটিতে এবং ৩ টেস্টের একটিতে। ২০১৯ সালের সেপ্টেম্বরে দায়িত্ব নেওয়া ক্লুজনারের মেয়াদ ছিল ২০২১ সালের ডিসেম্বর পর্যন্ত।

এর আগে গত বছরের নভেম্বরে তাকে দ্বিতীয় মেয়াদে চুক্তির অনুরোধ করা হলেও তিনি দায়িত্ব নিতে রাজি হননি। ফলে বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তান এসেছিল তাদের দেশীয় কোচ নিয়ে। এর মধ্যে শনিবার রশিদ খানরা পেয়ে গেলেন স্টুয়ার্ট ল-কে। যিনি কিনা দুই বছর বাংলাদেশের হেড কোচের দায়িত্বে ছিলেন। বাংলাদেশের আবহাওয়ার সঙ্গে সাকিব-তামিমদের খুঁটিনাটি জানা স্টুয়ার্ট সিরিজে আফগানদের জন্য তাই বাড়তি শক্তি।

সূচি অনুযায়ী আগামীকাল রোববার (২০ ফেব্রুয়ারি) সকালে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম প্র্যাকটিস সেশন আফগানদের।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন টাইগারদের | সাবেক | কোচ | প্রতিপক্ষ