আর্কাইভ থেকে বাংলাদেশ

দেশে ফিরতে মরিয়া ব্রাজিলিয়ার ফুটবলাররা

দেশে ফিরতে মরিয়া ব্রাজিলিয়ার ফুটবলাররা

রাশিয়ার হামলার পর ইউক্রেন প্রিমিয়ার লিগ স্থগিত করা হয়েছে। ইতোমধ্যে ইউক্রেনে মার্শাল ‘ল’জারি হয়েছে। ইউক্রেনীয় বিভিন্ন ক্লাবের হয়ে খেলা ব্রাজিলিয়ান ফুটবলাররা আটকা পড়েছেন। সরকারের কাছে দেশে ফেরার আকুতি জানিয়েছেন তারা। 

ইউক্রেন জাতীয় দলের ব্রাজিলীয় বংশোদ্ভূত ফুটবলার জুনিয়র মোরায়েস সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রামে জানান, রাজধানী কিয়েভের একটি হোটেলে বন্দি হয়ে পড়েছেন তারা।

ইউক্রেনের বিশ্ববিখ্যাত ফুটবল ক্লাব শাখতার দোনেৎস্কের স্ট্রাইকার হয়ে খেলেন মোরায়েস। এক পোস্টে মোরায়েস লেখেন, 'ইউক্রেনের পরিস্থিতি গুরুতর। বন্ধুবান্ধব ও পরিবার নিয়ে আমরা দেশটির রাজধানী কিয়েভে আটকা পড়েছি। সবাই একটা হোটেলের ভেতরে আছি। আমরা বাঁচার আকুতি জানাই। আমাদের জন্য দোয়া করবেন।' 

এক অডিও বার্তায় তিনি জানান, 'সময় গড়ানোর সঙ্গে সঙ্গে ইউক্রেনের অবস্থা অধিকতর খারাপ হচ্ছে। আমার এই বার্তা আপনারা ছড়িয়ে দেন। যাতে ব্রাজিল সরকারের নজরে পড়ে এটি।আমরা দেশের বিমান ধরার অপেক্ষায় আছি। সবাই ইউক্রেন ছাড়তে উদগ্রীব।'

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, একটি হোটেলে রেকর্ড করা ভিডিও ইতোমধ্যে ভাইরাল হয়েছে। তাতে দেখা যায়, ডজন খানেক ফুটবলার স্ত্রী ও সন্তানদের নিয়ে সেখানে সমবেত হয়েছেন। 

এই অবস্থায় এক বিবৃতিতে ইউক্রেন ফুটবল লিগ কর্তৃপক্ষ জানিয়েছে, প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি সারাদেশে মার্শাল ‘ল’জারি করেছেন। ফলে অনির্দিষ্টকালের জন্য লিগ স্থগিত করা হয়েছে। 

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন দেশে | ফিরতে | মরিয়া | ব্রাজিলিয়ার | ফুটবলাররা