আর্কাইভ থেকে এশিয়া

বন্দুক ঠেকিয়ে ভোটে জিতেছেন ইমরান: মরিয়ম

বন্দুক ঠেকিয়ে ভোটে জিতেছেন ইমরান: মরিয়ম

পাকিস্তানের পার্লামেন্টে আস্থা ভোটে প্রধানমন্ত্রী ইমরান খানের পাওয়া জয় মূল্যহীন। শনিবার এ মন্তব্য করেছেন দেশটির অন্যতম বিরোধীদল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ নেত্রী মরিয়ম নওয়াজ। আইনপ্রণেতাদের ঘাড়ে বন্দুক ঠেকিয়ে ইমরান নিজের পক্ষে ভোট নিয়েছেন বলেও অভিযোগ করেন তিনি।

সংবাদ মাধ্যম জি নিউজ জানায়, শনিবার সংসদে ভোট শেষ হওয়ার পরপরই সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব বলেন মরিয়ম নওয়াজ। ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, বর্তমান সরকার পার্লামেন্ট ভবনকে বাঙ্কারে পরিণত করেছে। যে ভোটে আপনি বলবেন আমাকে ভোট না দিলে তোমাকে দেখে নেব, সেই ভোটের কি কোনো দাম থাকে?

পাকিস্তানি পত্রিকা ডন জানিয়েছে, পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট পিডিএম নেতা মাওলানা ফজলুর রহমান বলেছেন, দেশের সব বিরোধীদল এই আস্থা ভোটের ফলাফল বর্জন করেছে। সংবিধানেও অন্য কিছু বলা আছে। এই অধিবেশন ও ভোট স্রেফ নাটক।

তিনি আরও বলেন, এটা আস্থা ভোট ছিল না। গোয়েন্দা সংস্থার সদস্যরা আগের রাতে এমপিদের ওপর নজর রেখেছে। আমরা জানি কারা আগের রাতে সবার দরজায় কড়া নেড়ে ভোটে তাদের উপস্থিতি নিশ্চিত করেছে।

শনিবারের আস্থা ভোটে জিততে ইমরানের খানের ১৭২ ভোট প্রয়োজন ছিল। মোট ৩৪২ সদস্যের পার্লামেন্টে ক্ষমতাসীন জোটের এমপি ছিল ১৮১ জন। এর মধ্যে ১৫৭ জনই ইমরানের দলের নেতা। ভোটে ১৭৮ জন প্রধানমন্ত্রীর ওপর আস্থা রাখায় এবারের মতো গদি বাঁচাতে পেরেছেন সাবেক এই ক্রিকেটার। নওয়াজ শরীফের পর ইমরান খানই হলেন পাকিস্তানের দ্বিতীয় প্রধানমন্ত্রী যিনি আস্থা ভোটের জন্য পার্লামেন্টে গেলেন।

 

এস্এন

এ সম্পর্কিত আরও পড়ুন বন্দুক | ঠেকিয়ে | ভোটে | জিতেছেন | ইমরান | মরিয়ম