আর্কাইভ থেকে বাংলাদেশ

এক আমন্ত্রণপত্রে জাফরুল্লাহ-ফখরুল একসঙ্গে যায় না

এক আমন্ত্রণপত্রে জাফরুল্লাহ-ফখরুল একসঙ্গে যায় না

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একসঙ্গে যায় না। একই ইনভাইটেশন কার্ডে তাদের দুই জনের নাম লেখা। এই দুইটা জিনিস একসাথে যাবে নাকি? বহুদিন ধরে দেখছি, যায় না।বললেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না ।

আজ বুধবার (২ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে জেএসডি আয়োজিত ‘২ মার্চ ঐতিহাসিক পতাকা উত্তোলন দিবসের ৫১তম বছর ও বাঙালির তৃতীয় জাগরণের মাইলফলক’ শীর্ষক এক স্মৃতিচারণমূলক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

 নাগরিক ঐক্যের সভাপতি বলেন, আমি জানি না এখানে ফখরুল কেন আসেন নাই। উনি অসুস্থতার কথা বলেছেন, হয়তো এজন্যই আসেননি। তবুও আমি বিএনপির নেতাদেরকে বলছি, আওয়ামী লীগ চলে গেলে, ভোট হলে, আপনারা ক্ষমতায় আসবেন? লড়াই যখন করছি, সেই লড়াইয়ে যেন জনগণের অধিকার যথাযথভাবে প্রতিষ্ঠা করতে পারি সেজন্য তার (মির্জা ফখরুল) জাফরুল্লাহর পরামর্শ নিতে হবে।

মান্না বলেন, যারা ভোট হরণ করেছে, ভোটের অধিকার কেড়ে নিয়েছে, যাদের আমলে হাজার হাজার কোটি টাকা পাচার হয়েছে, তাদের বিচার হবে না এটা কি হয়? আমরা সবাই বিশ্বাস করি, আন্দোলন করলে সরকার পতন হবে।

তিনি বলেন, আমরা চাই রাজনৈতিক মাধ্যমে সরকারের পতন হোক। আর তা যদি না হয় তাহলে সঠিক রাজনীতি, সঠিক দিকনির্দেশনা, সঠিক আন্দোলন, সঠিক বক্তব্যে যেতে হবে। নিজ নিজ জায়গা থেকে জনগণকে ঐক্যবদ্ধ করতে হবে।

স্মৃতিচারণমূলক সভায় আরও উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী, জেএস‌ডির সভাপ‌তি আ স ম আবদুর রব প্রমুখ।

 

এসআই

এ সম্পর্কিত আরও পড়ুন এক | আমন্ত্রণপত্রে | জাফরুল্লাহফখরুল | একসঙ্গে | যায়