আর্কাইভ থেকে বাংলাদেশ

ঐতিহাসিক ৭ মার্চ এলো ‘রেডিও’-তে

ঐতিহাসিক ৭ মার্চ এলো ‘রেডিও’-তে

চিত্রনায়ক রিয়াজ আহমেদ ও অভিনেত্রী জাকিয়া বারী মমকে এবার দেখা যাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে কেন্দ্র করে সিনেমা ‘রেডিও’তে। সিনেমাটি পরিচালনা করেছেন অনন্য মামুন। 

গেলো সোমবার (৭ মার্চ) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসিতে) সিনেমাটির দুটি গান এবং সিনেমাটির পোস্টার উন্মোচন করা হয়েছে। এ সময় ছবির পরিচালক ও শিল্পী-কলাকুশলীদের পাশাপাশি উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হলেন শাখাওয়াত মুন, চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু, অভিনেত্রী নিপুণ। আরও ছিলেন অভিনেতা নাদের খান, মিম মানতাশাসহ অনেকে।

অনুষ্ঠানে অনন্য মামুন গণমাধ্যমকে বলেন, মুক্তিযুদ্ধের সময়ে মানুষের জাগরণের গল্পেই সিনেমাটি নির্মিত হয়েছে। ১৯৭১ সালের ৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ শোনাকে কেন্দ্র করে একটি গ্রামের কিছু মানুষের ঘটনা নিয়ে এই সিনেমার গল্প এগিয়ে যাবে। পদ্মার পাড়ের এক দুর্গম গ্রামে সিনেমাটির শুটিং করা হয়েছে। 

অনুষ্ঠানে ‘জয় বাংলা’ ও ‘মনের প্রদীপ’ নামে দুটি গান প্রদর্শিত হয়। শিগগিরই এগুলো দর্শকের জন্যও উন্মুক্ত হবে।

‘রেডিও’-তে রিয়াজ ও মম ছাড়া আরো অভিনয় করেছেন লুৎফর রহমান জর্জ, নাদের চৌধুরী, প্রাণ রায়, এলিনা শাম্মী, তানজিলা হক মাইশা, ইলমা হাসিন, শফিউল আলম বাবু, রাশেদ আল মামুন, রওনক রিয়াজ উদ্দিন, জান্নাতুল রশিদ মারিয়াম মম, নিরব শিকদার প্রমুখ।

সিনেমাটির চিত্রনাট্য করেছেন আনন জামান। ক্যামেরায় ছিলেন হৃদয় সরকার। সংগীত পরিচালনা করেছেন ইমন সাহা। গানের কথা লিখেছেন মোহাম্মদ আরিফ ইকবাল। কণ্ঠ দিয়েছেন কুমার বিশ্বজিৎ ও হিমাদ্রিতা পর্না।

‘রেডিও’ তরঙ্গ প্রোডাকশনের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন মোয়াজ্জেম হোসেন চৌধুরী।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন ঐতিহাসিক | ৭ | মার্চ | এলো | রেডিওতে