আর্কাইভ থেকে বাংলাদেশ

দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

সংযুক্ত আরব আমিরাতে পাঁচ দিনের সরকারি সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

গেলো শনিবার (১২ মার্চ ) রাত ১২টা ১০ মিনিটে (স্থানীয় সময়) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন বলে নিশ্চিত করেন  প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম। 

এর আগে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমানটি শনিবার বিকেল ৫টা ৫৫ মিনিটে (স্থানীয় সময়) আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে বিদায় জানান। 
 
আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের আমন্ত্রণে প্রধানমন্ত্রী গেলো ৭ মার্চ উপসাগরীয় দেশটিতে পৌঁছান। সফরকালে বাংলাদেশ ও আমিরাতের মধ্যে সহযোগিতা বৃদ্ধির জন্য পাঁচটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে। এছাড়া শেখ হাসিনা এবং শেখ মাকতুম দ্বিপাক্ষিক বৈঠক করেছেন।

গেলো ৮ মার্চ আমিরাতে অবস্থানকালে প্রধানমন্ত্রী দুবাই প্রদর্শনী কেন্দ্র পরিদর্শন করেন এবং আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে একটি উচ্চ পর্যায়ের প্যানেল আলোচনায় যোগ দেন। পরে তিনি ডিইসিতে বাংলাদেশ প্যাভিলিয়ন ও ইউএই প্যাভিলিয়ন পরিদর্শন করেন। তিনি সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত আয়োজিত নৈশভোজে অংশ নেন।

তাসনিয়া রহমান

এ সম্পর্কিত আরও পড়ুন দেশে | ফিরলেন | প্রধানমন্ত্রী