আর্কাইভ থেকে বাংলাদেশ

বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত ‘মুজিব’ সিনেমার পোস্টার প্রকাশ

বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত ‘মুজিব’ সিনেমার পোস্টার প্রকাশ

বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন নিয়ে নির্মিত সিনেমা ‘মুজিব’ এর পোস্টার প্রকাশ করা হয়েছে। ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষ্যে ভারতের জাতীয় চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (এনএফডিসি) এর টুইটার অ্যাকাউন্ট থেকে বাংলা ও ইংরেজি ভাষায় এ সিনেমার পোস্টার প্রকাশ করা হয়। 

আজ বৃহস্পতিবার (১৭ মার্চ) এফডিসির প্রজেকশন হলে ছবিটির ফার্স্ট লুক উন্মোচন উপলক্ষ্যে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থিত ছিলেন ‘মুজিব’ সিনেমার নায়ক আরিফিন শুভ, দিঘী, দিব্য, এফডিসির এমডি নুজহাত ইয়াসমিন। ভারত থেকে এ আয়োজনে সরাসরি অংশ নেন ছবির পরিচালক শ্যাম বেনেগাল।

বলিউডের পরিচালক শ্যাম বেনেগাল এর পরিচালিত এ সিনেমার ক্যাপশনে বলা হয়েছে, বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত ছবি মুজিবের পোস্টার অবমুক্ত করা হলো। এই ছবির গল্প বাংলাদেশের সবচেয়ে বড় নেতা ও অনুপ্রেরণাময় এক ব্যক্তিত্বের গল্প।

 বায়োপিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করেছেন ঢালিউডের অভিনেতা আরিফিন শুভ। বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে নুসরত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরত ফারিয়া, তাজউদ্দিন আহমেদের চরিত্রে রিয়াজ আহমেদ সহ অন্যান্য অভিনেতা। এছাড়াও টিক্কা খানের চরিত্রে দেখা যাবে অভিনেতা জায়েদ খানকে। তোফায়েল আহমেদের চরিত্রে সাব্বির হোসেন, খালেদা জিয়ার চরিত্রে দেখা যাবে এলিনা শাম্মিকে।

এর আগে গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে আরিফিন শুভ বলেছিলেন,‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্রটিতে জাতির পিতার চরিত্রে অভিনয় করার মাধ্যমে তার অভিনয় জীবনের শ্রেষ্টত্ব অর্জন হল। জানা গেছে, এই ছবিতে অভিনয় করার জন্যে মাত্র ১ টাকা পারিশ্রমিক নিয়েছেন আরিফিন।

অন্যান্য চরিত্রে অভিনয় করছেন খায়রুল আলম সবুজ, দিলারা জামান, সায়েম সামাদ, শহীদুল আলম সাচ্চু, প্রার্থনা ফারদিন দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, সিয়াম আহমেদ, মিশা সওদাগর, এলিনা শাম্মী।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন বঙ্গবন্ধুকে | নিয়ে | নির্মিত | মুজিব | সিনেমার | পোস্টার | প্রকাশ