আর্কাইভ থেকে উত্তর আমেরিকা

মেগানের অভিযোগ উদ্বেগজনক; গুরুত্বের সঙ্গে নিয়েছেন রানি এলিজাবেথ

মেগানের অভিযোগ উদ্বেগজনক; গুরুত্বের সঙ্গে নিয়েছেন রানি এলিজাবেথ

অবশেষে ব্রিটিশ রাজ দম্পতি হ্যারি-মেগান মার্কেলের সাক্ষাৎকার নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন রানি এলিজাবেথ। এ নিয়ে মঙ্গলবার একটি বিবৃতি দিয়েছে বাকিংহ্যাম প্যালেস।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, গতকাল মঙ্গলবার বাকিংহ্যাম প্যালেসের বিবৃতিতে বলা হয়েছে, রাজপরিবারের এক সদস্যের বিরুদ্ধে মেগানের আনা বর্ণবাদের অভিযোগ দুঃখজনক বলে জানিয়েছেন রানি এলিজাবেথ। বিষয়টিকে গুরুত্বের সঙ্গে নিয়েছেন তিনি।

বাকিংহ্যাম প্যালেসের বিবৃতিতে জানানো হয়, প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান সাম্প্রতিক বছরগুলোতে যে চ্যালেঞ্জের মধ্যে গেছেন তা জেনে ব্যথিত পুরো রাজপরিবার।

রানি আরও বলেন, বর্ণবিদ্বেষের অভিযোগ উদ্বেগজনক। অভিযোগটি গুরুত্বের সঙ্গে নেওয়া হয়েছে। হ্যারি, মেগান এবং তাদের ছেলে আর্চির প্রতি রাজপরিবারের ভালবাসা সবসময়ই থাকবে। বিষয়টি পারিবারিকভাবে সমাধান করবেন বলেও জানানো হয়েছে। 

চলতি সপ্তাহে ব্রিটিশ রাজপুত্র প্রিন্স হ্যারি ও তাঁর স্ত্রী ডাচেস অব সাসেক্স মেগান মার্কলের আলোচিত একটি সাক্ষাৎকার সম্প্রচারের পর জরুরি বৈঠক করে রাজপরিবারের জ্যেষ্ঠ সদস্যরা। বৈঠকের পর রাজপ্রাসাদের পক্ষ থেকে দেওয়া বিবৃতিতে মেগানের অভিযোগ উদ্বেগজনক আখ্যা দিয়ে গুরুত্বের সঙ্গে নেওয়ার কথা জানানো হয়েছে।

হ্যারি এবং তাঁর স্ত্রী মেগানের সঙ্গে ব্রিটেনের রাজপরিবারের তিক্ত সম্পর্কের বিষয় প্রকাশ্যে আসার পর গেল বছরই রাজকীয় দায়িত্ব এবং কর্তব্য থেকে সরে দাঁড়ান তাঁরা।

সম্প্রতি মার্কিন টিভি উপস্থাপক অপরাহ উইনফ্রেকে সাক্ষাৎকার দেন হ্যারি ও মেগান। সাক্ষাৎকারে রাজপরিবারের সদস্যদের বর্ণবাদিতা ও অসহযোগিতার অভিযোগ তোলেন মেগান। এমন পরিস্থিতির কথা উল্লেখ করেছেন হ্যারিও। এ নিয়ে বিব্রতকর অবস্থায় পড়েছে ব্রিটিশ রাজপরিবার।

সাক্ষাৎকারে অপরাহ উইনফ্রেকে ব্রিটিশ রাজপরিবারের পুত্রবধূ মেগান জানান, তাঁর সন্তানের শরীরের ত্বক ঠিক কতোটা কালো হবে তা নিয়ে চিন্তিত ছিল ব্রিটিশ রাজপরিবারের সদস্যরা। একইসঙ্গে এটা নিয়ে পেছনে পেছনে কথাও বলতেন তারা। এমনকি সন্তানের গায়ের রং কতোটা কালো হবে তা নিয়ে স্বামী প্রিন্স হ্যারিকে প্রশ্ন পর্যন্ত করেছিলেন রাজপরিবারের এক ব্যক্তি।

সাক্ষাৎকারটি সম্প্রচারের পরই আলোড়ন সৃষ্টি হয় বিশ্বজুড়ে। অভিযোগের বিষয়ে রাজপরিবারের বক্তব্য জানাতে সময়ের সঙ্গে সঙ্গে চাপও বাড়ছিল।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন মেগানের | অভিযোগ | উদ্বেগজনক | গুরুত্বের | সঙ্গে | নিয়েছেন | রানি | এলিজাবেথ