আর্কাইভ থেকে বাংলাদেশ

নারী কোপা আমেরিকায় ব্রাজিল-আর্জেন্টিনা একই গ্রুপে!

নারী কোপা আমেরিকায় ব্রাজিল-আর্জেন্টিনা একই গ্রুপে!

আবারো শুরু হচ্ছে কোপা আমেরিকা! পড়ে অবাক হলেন? তাই-তো। তবে সেটা নারী কোপা আমেরিকা টুর্নামেন্ট। গেলো বছর কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে হারিয়ে দীর্ঘ ২৮ বছর পর শিরোপা জিতেছিলো লিওনেল মেসির আর্জেন্টিনা। তার ঠিক এক বছর পর আরো এক কোপা আমেরিকার দামামা বাজছে। সেই কোপা আমেরিকায় প্রতিযোগিতার সবচেয়ে সফল দল ব্রাজিলের সঙ্গে একই গ্রুপে এবার খেলতে হবে আর্জেন্টিনাকে।

নারী কোপা আমেরিকা ২০২২ এর গ্রুপ  : 
এ গ্রুপ : কলম্বিয়া, চিলি, ইকুয়েডর, প্যারাগুয়ে, বলিভিয়া
বি গ্রুপ : ব্রাজিল, আর্জেন্টিনা, পেরু, ভেনেজুয়েলা ও উরুগুয়ে।

এই কোপা আমেরিকা অবশ্য নারীদের কোপা আমেরিকা। নারীদের কোপা আমেরিকার আসর বসছে চলতি বছরের মাঝামাঝিতে। আগামী ৮ থেকে ৩০ জুলাই কলম্বিয়ার কালি, বুকারামাঙ্গা ও আরমেনিয়ায় অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। 

গতকাল ৭ এপ্রিল অনুষ্ঠিত হয়ে গেছে এর ড্র। যেখানে ১০ কনমেবল দলকে দুই গ্রুপে ভাগ করা হয়। আর তার একই গ্রুপে পড়ে ব্রাজিল আর আর্জেন্টিনা। ব্রাজিল-আর্জেন্টিনা আসছে কোপা আমেরিকায় খেলবে বি গ্রুপে। তাদের গ্রুপসঙ্গী হিসেবে আছে পেরু ভেনেজুয়েলা, উরুগুয়ে।

প্রতিযোগিতার ইতিহাসে ব্রাজিল শিরোপা জিতেছে ৭ বার, আর আর্জেন্টিনা জিতেছে একবার। এবারের আসরে প্রতিযোগিতাটির সবচেয়ে সফল দুই দলের দেখা হয়ে যাচ্ছে শুরুতেই।

প্যারাগুয়ের আসুনচিওন শহরে এই ড্র অনুষ্ঠিত হয়। সেই অনুষ্ঠানে প্রতিযোগিতাটির মাসকট উন্মোচন করা হয়। এবারের নারী কোপা আমেরিকার মাসকটের নামটা হচ্ছে আলমা।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন নারী | কোপা | আমেরিকায় | ব্রাজিলআর্জেন্টিনা | একই | গ্রুপে