আর্কাইভ থেকে বাংলাদেশ

বিবাদ এড়াতে পরিচালনায় নামছেন সালমান খান

বিবাদ এড়াতে পরিচালনায় নামছেন সালমান খান

অভিনয় থেকে প্রযোজনা, এবার পরিচালনা - সবকিছুর দায়িত্ব যেন নিজের কাঁধেই তুলে নিচ্ছেন সালমান খান। নিজের আসন্ন ছবি ‘কভি ঈদ কভি দিওয়ালি’তে পরিচালকের ভূমিকায় দেখা যাবে ভাইজানকে। বলিপাড়ায় কান পাতলেই শোনা যাচ্ছে এমনি গুঞ্জন।

আগামীতে বেশ কয়েকটি ছবি হাতে রয়েছে সলমনের। তার মধ‍্যে অন‍্যতম ‘কভি ঈদ কভি দিওয়ালি’। ইতিমধ‍্যেই বদল হয়েছে ছবির প্রযোজক। প্রথমে শোনা গিয়েছিল ছবিটির প্রযোজনা করবেন বলিউডের অন্যতম প্রভাবশালী নির্মাতা সাজিদ নাদিয়াদওয়ালা। কিন্তু  সিনেমাটি নিয়ে এবার শোনা যাচ্ছে নতুন খবর। জানা গেছে সিনেমাটির পরিচালনায় সালমান খান নিজেই এগিয়ে এসেছেন।

ভারতীয় সংবাদ মাধ্যমের এক প্রতিবেদন অনুযায়ী, সাজিদ নাদিওয়ালার সাথে সিনেমাটি নিয়ে সালমান খানের চিন্তার বেশ বড় একটি পার্থক্য দেখা গেছে। যেখানে সিনেমাটির সার্বিক দিক নিয়ে সাজিদ নাদিওয়ালা নতুন করে ভাবছেন সেখানে সিনেমাটির চিত্রনাট্যের উপর সালমান খানের পুরোপুরি আস্থা রয়েছে। তাই সিনেমাটির প্রযোজনা থেকে সাজিদ নাদিওয়ালার সরে যাওয়ার পর সালমান খান প্রযোজনার পাশাপাশি ফারহাদ সামজির সাথে সিনেমাটি পরিচালনাও করতে যাচ্ছেন।

‘বাগি থ্রি’, ‘তড়প’ ও ‘বচ্চন পাণ্ডে’ ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ার কারণে সালমানের এই ছবি নিয়ে ঝুঁকি নিতে চাইছেন না সাজিদ। সেই কারণে ছবি থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত নেন তিনি। তবে গুঞ্জন রটেছে, সালমানের সঙ্গে ঝগড়ার জেরেই সাজিদ সিনেমাটির প্রযোজনা করছেন না।

ভাইজানের ঘনিষ্ঠ এক প্রযোজক জানান, নিজের অভিনীত সিনেমার সব ব‍্যাপারেই নাক গলানোর স্বভাব এ অভিনেতার। পরিচালক, প্রযোজক সবাই থাকলেও সিনেমার কোনো বিষয়ই ভাইজানের অনুমতি চূড়ান্ত হয় না। প্রতিটি দৃশ‍্যের এডিটিংয়ে কড়া নজর থাকে সলমনের।

সব বিষয়ে এই খবরদারির কারণে বিবাদেও জড়িয়েছেন সালমান। শোনা যায়, সঞ্জয় লীলা বনশালির উপরেও নিজের মতামত চাপাতে গিয়েছিলেন তিনি। যে কারণে ‘ইনশাল্লাহ’ ছবিটি একেবারেই বন্ধ হয়ে যায়। তাই নাকি সালমান ঠিক করেছেন শুধুমাত্র মতামত না দিয়ে, নিজেই পরিচালনা করবেন ছবি। যদিও এ বিষয়ে কোনো আনুষ্ঠানিক ঘোষনা করা হয়নি নির্মাতাদের তরফে।

প্রসঙ্গত, ‘কভি ইদ কভি দিওয়ালি’ ছাড়াও টাইগার থ্রি, কিক ২ ছবিদুটি রয়েছে সলমনের ঝুলিতে। এছাড়াও ‘গডফাদার’ ছবির মাধ‍্যমে দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে সফর শুরু করছেন ভাইজান। এ ছবিতে সুপারস্টার চিরঞ্জিবীর বিপরীতে অভিনয় করবেন সালমান।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন বিবাদ | এড়াতে | পরিচালনায় | নামছেন | সালমান | খান