আর্কাইভ থেকে বাংলাদেশ

না ফেরার দেশে ক্রিকেটার মোশাররফ রুবেল

না ফেরার দেশে  ক্রিকেটার মোশাররফ রুবেল

জীবনযুদ্ধে আর টিকে থাকতে পারলেন না বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল। দীর্ঘদিন ক্যান্সারে আক্রান্ত থাকার পর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার পরিবারের সদস্যরাই বিষয়টি নিশ্চিত করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৪০ বছর।  

ব্রেন টিউমারে আক্রান্ত হয়েছিলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক এই বাঁ-হাতি স্পিনার। সফল অস্ত্রোপচার হলেও পরে ইনফেকশন হয়ে যায়। সেখান থেকে বাসা বাধে ক্যান্সার। গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে গত ১৪ মার্চ হাসপাতালে ভর্তি করা হয়।

মোশাররফ রুবেল জাতীয় দলের জার্সিতে পাঁচটি ওয়ানডে খেলেছেন। ২০০৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তার ওয়ানডে অভিষেক হয়। এছাড়া ১১২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ৩৯২ উইকেট নিয়েছেন তিনি। লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন ১০৪টি। উইকেট নিয়েছেন ১২০টি।

এরআগে এমাসের ১৩ তারিখ সামাজিক যোগাযোগ মাধ্যমে চাউর হয়, রুবেলের মৃত্যুর খবর। দ্রুত সময়ের মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়িয়ে পড়েছে। তবে খোঁজ নিয়ে জানা গেছে, আগের চেয়ে আরো ভালো আছেন ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন ধরে হাসপাতালে থাকা রুবেল। অবস্থার আরো উন্নতি হওয়ায় তাকে হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়। 

এবার সেই গুজবকেই সত্য প্রমাণ করে চলে গেলেন বাংলাদেশের ক্রিকেটের সত্যিকারের ভদ্র মানুষ মোশারফ রুবেল। ওপারে শান্তিতে থাকুন।  

হাসিব মোহাম্ম

এ সম্পর্কিত আরও পড়ুন ফেরার | দেশে | | ক্রিকেটার | মোশাররফ | রুবেল