আর্কাইভ থেকে বাংলাদেশ

অবশেষে জয়ের মুখ দেখলো বার্সা

অবশেষে জয়ের মুখ দেখলো বার্সা

গোছানো ও ছন্দময় ফুটবলে শুরুতেই মিললো গোল। বাকি সময়ে নিজেদের খুঁজে ফিরল বার্সেলোনা। একের পর এক আক্রমণে কয়েকটি দারুণ সুযোগ তৈরি করল রিয়াল সোসিয়েদাদ, কিন্তু একটিও কাজে লাগাতে পারল না। কোনোমতে জিতে লিগ টেবিলের দুই নম্বরে ফিরলো জাভি হার্নান্দেজের শিষ্যরা। 

ফেব্রুয়ারি থেকে মার্চের মাঝামাঝি পর্যন্ত যেন রীতিমতো মধুচন্দ্রিমাই কাটছিলো জাভি হার্নান্দেজের বার্সেলোনার। অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে রিয়াল মাদ্রিদ, বার্সা যেন প্রতিপক্ষের জালে চার গোল জড়ানোর পণ নিয়েই নামতো সে সময়টায়। 

এরপরই এলো আন্তর্জাতিক ফুটবলের উইন্ডো, তা থেকে ফিরে ঘটল বার্সার ছন্দপতন। নিজ মাঠে হারল টানা দুই ম্যাচে, যার প্রথমটা ইউরোপা লিগ থেকে বিদায়ঘণ্টা বাজিয়েছে দলটার, আর দ্বিতীয়টা ‘শেষ’ করেছে লিগের আশা। নিজেদের মাঠে জেতা ভুলে যাওয়া বার্সা অবশেষে জয়ের দেখা পেয়েছে। রিয়াল সোসিয়েদাদের মাঠ থেকে ফিরেছে ১-০ গোলের কষ্টার্জিত জয় নিয়ে। 

তবে এলচের বিপক্ষে জয় পেতেও বার্সেলোনার একটু কষ্ট হয়ে গেছে। অথচ ম্যাচের প্রথম ২০ মিনিটের মধ্যে তারা দুটি গোল করে ফেলে। ম্যাচের ১৬ মিনিটের সময় ফেরান জুগলা ও ১৯ মিনিটে গাবি গোল করেন৷ যা বার্সার হয়ে তাদের ক্যারিয়ারের প্রথম গোল।  দ্বিতীয়ার্ধের আগে এ গোল একটিও শোধ করতে পারেনি এলচি। ম্যাচের দ্বিতীয়ার্ধে দলে পরিবর্তন আনেন এলচির কোচ৷ এতেই বাজিমাত হয় তার। দুই বদলি খেলোয়াড় তেতে মোরেন্তে ও পেরে মিল্লে ৬১ ও ৬৩ মিনিটের মধ্যে দুইটি গোল করেন।

চোখের পলক ফেলার আগেই দুটি গোল হজম করে জয়সূচক গোল তুলে নেয়ার জন্য মরিয়া হয়ে উঠে কাতালানরা। অবশেষে ম্যাচের ৮৫ মিনিটের সময় বার্সার বদলি খেলোয়াড় নিকো গঞ্জালেজ গোল করে দলকে এনে দেন পূর্ণ তিন পয়েন্ট। বার্সা বর্তমানে আছে পয়েন্ট টেবিলের সপ্তমস্থানে। তাদের লক্ষ হলো শীর্ষ চারে থেকে মৌসুম শেষ করা।

এই জয়ের ফলে ৩২ ম্যাচ থেকে ৬৩ পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে উঠে এসেছে দলটি। ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা রিয়ালের শিরোপা জেতার অপেক্ষাটাও বাড়িয়ে দিয়েছে বার্সা। শিরোপার জন্য এখন তাই দুটো জয় তুলে নিতেই হবে রিয়ালকে।

আগের ম্যাচে কাদিজের বিপক্ষে হারটা বার্সেলোনার শিরোপা-স্বপ্ন তো শেষ করেছেই, শীর্ষ চারে থেকে মৌসুম শেষ করার সম্ভাবনাকেও দিয়েছে খানিকটা চোখরাঙানি। শীর্ষ চারের লড়াইয়ে থাকা বাকি দলগুলোর সঙ্গে যে পয়েন্টের ব্যবধানটা খুব বেশি নয়। 


হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন অবশেষে | জয়ের | মুখ | দেখলো | বার্সা