আর্কাইভ থেকে আবহাওয়া

রাতে আরও দুটি কালবৈশাখি ঝড়ের আভাস

রাতে আরও দুটি কালবৈশাখি ঝড়ের আভাস

গরমে অতিষ্ঠ হওয়ার পর রাজধানীতে স্বস্তির বৃষ্টি নেমেছে। বৃষ্টির সঙ্গে সঙ্গে বছরের সবচেয়ে শক্তিশালী কালবৈশাখীও বয়ে গেছে।

আজ শুক্রবার (২২ এপ্রিল) দুপুরের পর শুরু হয় ঝড় বৃষ্টি। রাজধানীর বিভিন্ন এলাকায় শিলাবৃষ্টি হয়েছে। রাতে ঢাকায় আরও দুটি কালবৈশাখি ঝড় বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

শুক্রবার সন্ধ্যায় ঢাকায় ঘণ্টায় ৮৩ কিলোমিটার গতিতে বয়ে গেছে কালবৈশাখি ঝড়। এর আগে বৃহস্পতিবার (২১ এপ্রিল) ভোরে টানা কয়েকদিনের তাপপ্রবাহের পর প্রথম কালবৈশাখির দেখা পান নগরবাসী।

আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে, ঢাকার দিকে একটি বড় ঝড় এগিয়ে আসছে। শুক্রবার রাতের মধ্যে রাজধানীতে আরও এক থেকে দুটি কালবৈশাখি ঝড় বয়ে যেতে পারে। সেই সঙ্গে রাত পর্যন্ত থেমে থেমে বৃষ্টি চলতে পারে।

আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম বায়ান্ন টিভিকে জানান, রাত পর্যন্ত ঝড়বৃষ্টির আশঙ্কা আছে। সেই সঙ্গে বজ্রপাত ও শিলাবৃষ্টিও হতে পারে। ঢাকা ছাড়াও দেশের অন্যান্য জেলাতেও ঝড়-বৃষ্টির আশঙ্কা আছে।

তীব্র গরমের পর এই বৃষ্টির কারণে কিছুটা স্বস্তি পায় সাধারণ মানুষ। তবে বৃষ্টিতে ঢাকার বিভিন্ন এলাকায় পানি জমে রাস্তায় জলাবদ্ধতা দেখা দিয়েছে। এছাড়া যারা ঈদের কেনাকাটা করতে বের হয়েছেন, তারা পড়েন ভোগান্তিতে।

মেঘ হাসান

এ সম্পর্কিত আরও পড়ুন রাতে | আরও | কালবৈশাখি | ঝড়ের | আভাস