আর্কাইভ থেকে বাংলাদেশ

কেন টিকিট দিতে দেরি জানালেন ম্যানেজার

কেন টিকিট দিতে দেরি জানালেন ম্যানেজার

ট্রেনের টিকিট নিতে প্রথমবারের মতো এনআইডি বা জাতীয় পরিচয় পত্র নম্বর ইনপুট করে কাউন্টার থেকে টিকিট দেয়া হচ্ছে, তাই বিভিন্ন গন্তব্যের যাত্রীদের টিকিট পেতে একটু বিলম্ব হচ্ছে । জানিয়েছেন কমলাপুর রেলস্টেশন ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার।

আজ রোববার (২৪ এপ্রিল) সকাল কমলাপুর রেলস্টেশন ব্যবস্থাপকের নিজ কার্যালয়ে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ঈদযাত্রার ২৮ তারিখের টিকেট আজ রোববার (২৪ এপ্রিল) সকাল ৮টায় অনলাইন এবং কাউন্টার থেকে বিক্রি শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। কাউন্টার থেকে যাত্রীরা যেন নির্বিঘ্নে টিকিট কিনতে পারেন তার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা আমাদের সহায়তা করছেন। 

মাসুদ সারওয়ার বলেন, রংপুর, কুড়িগ্রাম ও লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনে এসি কোচ আছে মাত্র একটি করে। যার আসন সংখ্যা ৫৫টি। এরমধ্যে যদি ৫০ শতাংশ টিকিট অনলাইনে বিক্রি হয়, তাহলে আতাদের হাতে থাকে মাত্র ২৫-২৮টি টিকিট। যদি ৩টি সারি থেকে প্রথমজন ৪টি করে টিকিট কেটে নেন, তাহলে ওই সারির তৃতীয় ব্যক্তি তো টিকিট পাবেন না।

অনলাইনে টিকিট পেতে ভোগান্তির বিষয়ে তিনি বলেন, সবাই একসঙ্গে ওয়েবসাইটে ক্লিক করলে সমস্যা হবেই।  সবাই প্রত্যাশা করে সকালে তার টিকিটটা হয়ে যাক। সিস্টেমে রাখা আছে একটা টিকিটের বিপরীতে ১০০ জন হিট করতে পারবে। কিন্তু দেখা গেল সেখানে ১ হাজার মানুষ হিট করেছে। তাহলে তো সমস্যা হবেই।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন কেন | টিকিট | দেরি | জানালেন | ম্যানেজার