আর্কাইভ থেকে বাংলাদেশ

সাত গোলের রোমাঞ্চকর ম্যাচে রিয়ালের পরাজয়

সাত গোলের রোমাঞ্চকর ম্যাচে রিয়ালের পরাজয়

রিয়ালকে চেপে ধরে শুরুর এগারো মিনিটে দুই গোল করে দারুণ শুরু করলো ম্যানচেস্টার সিটি। তবে প্রথমার্ধের এক গোল শোধ দিয়ে ম্যাচে টিকে থাকলো স্পেনের ক্লাবটি। দ্বিতীয়ার্ধে শুরুতে আবারো সিটির এগিয়ে যাওয়া কিন্তু মুহূর্তেই জবাব দিয়ে গোল করে ম্যাচ ফিরলো রিয়াল। শেষ দিকে ছড়ালো আরো বেশি রোমাঞ্চ।

গোল উৎসব হয়েছে ম্যানচেস্টার সিটি ও রিয়াল মাদ্রিদের মধ্যকার প্রথম সেমিফাইনালের প্রথম লেগে। ঘরের মাঠে লস ব্লাঙ্কোসদের ৪-৩ গোলে হারিয়েছে সিটিজেনরা। সিটির ৪-২ গোলে এগিয়ে যাওয়ার পর বেনজিমার গোল ব্যবধান কমিয়েছে রিয়ালের।

ইতিহাদে মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগে রিয়াল মাদ্রিদকে ৪-৩ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। স্বাগতিকদের হয়ে গোল করেছেন ডি ব্রুইনে, জেসুস, ফোডেন ও বের্নারদো সিলভা। রিয়ালের হয়ে জোড়া গোল করেছেন করিম বেনজিমা, বাকি একটি ভিনিসিয়স জুনিয়রের।

ফেভারিটের তমকা নিয়ে মাঠে নেমে রিয়ালের জালে বল জড়াতে ১০০ সেকেন্ডও সময় নেয়নি ম্যানসিটি। ক্যাভিন ডি ব্রুইনার হেডে প্রথম লিড পায় স্বাগতিকরা। ১১ মিনিটে দ্বিতীয় গোল আদায় করে নেন সিটি স্ট্রাইকার জেসুস। তবে প্রচণ্ড চাপে আরও একবার ঘুরে দাঁড়ায় রিয়াল। ৩৩ মিনিটে নিখুঁত ফিনিশিংয়ে এক গোল শোধ দেন দুর্দান্ত ফর্মে থাকা বেনজিমা।

৫৩ মিনিটে সিটির হয়ে তৃতীয় গোল করেন ফোডেন। দুই মিনিট পর অসাধারণ নৈপুণ্যে অনবদ্য এক গোল করে স্কোর লাইন ৩-২ করেন রিয়াল ফরোয়ার্ড ভিনিসিয়াস। ম্যাচের ৭৪ মিনিটে সিটির লিড বাড়ান বার্নাডো সিলভা। আর ৮২ মিনিটে বেনজিমা দ্বিতীয় গোল করলেও ৪-৩ গোলে হারতে হয় লস ব্লাঙ্কোসদের।

আগামী ৪ মে (বুধবার) রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে দ্বিতীয় লেগে মুখোমুখি হবে দুই দল। ফাইনালে যেতে হলে ঘরের মাঠে দুই গোলের ব্যবধানে জিততে হবে রিয়ালকে। আর সিটির দরকার ন্যুনতম ড্র। আর রিয়াল ১-০ গোলে জিতলে ম্যাচ গড়াবে অতিরিক্ত সময়ে।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন সাত | গোলের | রোমাঞ্চকর | ম্যাচে | রিয়ালের | পরাজয়