আর্কাইভ থেকে বাংলাদেশ

সাংবাদিক আমির খসরুর মায়ের মৃতদেহ উদ্ধার

সাংবাদিক আমির খসরুর মায়ের মৃতদেহ উদ্ধার

ভয়েস অব আমেরিকার সাংবাদিক আমির খসরুর মা ও পিরোজপুর সরকারী সোহরাওয়ার্দী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আব্দুল হালিম এর স্ত্রী সিতারা হালিমকে (৭৪) শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

আজ সোমবার (১৬ মে) সকালে পিরোজপুর শহরের সিআই পাড়াস্থ নিজ বাসভবন থেকে তার মরদেহ উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করেন পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) খায়রুল হাসান ।

তিনি জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। তার গলায় দড়ি জাতীয় বস্তু দিয়ে ফাঁস দেয়ার চিহৃ রয়েছে।

নিহত সেতারা হালিমের মেয়ে সহযোগী অধ্যাপক সালাম আরজু জানান, শহরের সিআইপাড়া এলাকার তাদের নিজেদের বাসভবনে ২য় তলায় তার মা একা থাকতো। রোববার রাত সাড়ে ৮টার দিকে মোবাইল ফোনে সর্বশেষ তার মায়ের সঙ্গে কথা হয়। 

সকালে তাদের বাসায় রং করার জন্য এক লোক তাদের বাসায় এসে দরজায় ডাকাকাকি করলেও তার মা দরজা না খুললে সে বাসার নিচের তলায় ভাড়াটিয়ার কাছে বিষয়টি জানান। পরে অনেক সময় অতিবাহিত হলেও দরজা না খুললে ভাড়াটিয়া ও রং মিস্ত্রি দোতালার পিছনের দরজা দিয়ে ডাকতে গেলে তারা দেখতে পায় পিছনের দরজা খোলা আছে। তখন তারা বাসায় ভিতরে ঢুকে দেখতে পায় তার মা সেতারা হালিম মেঝেতে পড়ে আছেন।

এ সময় তাদের বাসার ভাড়াটিয়া তাকে বিষয়টি ফোন দিয়ে জানালে তিনি ও তার স্বামী বাসায় এসে দেখতে পান, তার মাকে ঘরের মেঝেতে পড়ে আছে । সিতারা হালিমের গলায় আঘাতের চিহ্ন দেখতে পান। এছাড়া ঘরের আলমারি ও আসবাবপত্র এলোমেলোভাবে পড়ে থাকতে দেখা যায়। পরে তারা পুলিশকে খবর দিলে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

তাসনিয়া রহমান

 

এ সম্পর্কিত আরও পড়ুন সাংবাদিক | আমির | খসরুর | মায়ের | মৃতদেহ | উদ্ধার