আর্কাইভ থেকে বাংলাদেশ

স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসি

স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসি

গাইবান্ধার সুন্দরগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামী আতোয়ার রহমান (৪০) এর ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার (১৯ মে) দুপুরে  সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এ রায় দেন।

এ সময় আদালতে আসামি আতোয়ার রহমান (৪০) উপস্থিত ছিলেন ‌। পরে তাকে জেলা কারাগারে পাঠানো হয়। দণ্ডপ্রাপ্ত আসামি আতোয়ার এর বাড়ি সুন্দরগঞ্জ উপজেলার সতীরজান গ্রামে। তিনি ওই গ্রামের মৃত রিয়াজল আকন্দের ছেলে। রাষ্ট্র পক্ষের আইনজীবী ফারুক আহমেদ রায় প্রদানের বিষয়টি নিশ্চিত করেছেন।

‌মামলার বিবরণে উল্লেখ করা হয় , প্রায় ১৬ থেকে ১৭ বছর আগে সুতিরজান গ্রামের আতোয়ার রহমান এর সঙ্গে আনোয়ারা বেগমের বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে তিনি স্ত্রীর উপর নির্যাতন চালাতে থাকেন। ২০১৯ সালের ৭ জানুয়ারি সুন্দরগঞ্জ উপজেলার বজরা কঞ্চিবাড়ি গ্রামের আনোয়ারা বেগম (৩৫) কে তার স্বামী আতোয়ার রহমান যৌতুকের দাবিতে শারীরিক ও মানসিক নির্যাতন করে।

এক পর্যায়ে লোহার রড দিয়ে তার মাথায় আঘাত করে এবং গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে বাড়ির উঠানে ফেলে রাখে। পরদিন পুলিশ লাশ উদ্ধার করে। এই নিয়ে নিহত আনোয়ারার ভাই মহির উদ্দিন বাদী হয়ে সুন্দরগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেন। মামলার সাক্ষ্য প্রমাণে দোষী সাব্যস্ত হওয়ায় আদালত আতোয়ারের বিরুদ্ধে এ রায় প্রদান করেন। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন সৈয়দ শামসুল আলম, নিরঞ্জন কুমার ঘোষ।

মেঘ হাসান

এ সম্পর্কিত আরও পড়ুন স্ত্রী | হত্যার | দায়ে | স্বামীর | ফাঁসি