আর্কাইভ থেকে বাংলাদেশ

হ্যাটট্রিক দিয়ে পিএসজিতে নতুনভাবে শুরু এমবাপ্পের

হ্যাটট্রিক দিয়ে পিএসজিতে নতুনভাবে শুরু এমবাপ্পের

লিগ শিরোপা আগেই নিশ্চিত হয়ে যাওয়ায় পিএসজির কাছে এই ম্যাচ ছিলো শুধু নিয়মরক্ষার। কিন্তু প্রতিপক্ষ মেটজের জন্য ছিল লিগে টিকে থাকার লড়াই। কিন্তু সদ্য চুক্তি বৃদ্ধি করা কিলিয়ান এমবাপ্পের হ্যাটট্রিকে উড়ে গেল মেটজ। সেই সঙ্গে অবনমন হল দলটির।

শনিবার (২১ মে) রাতে পার্ক দি প্রিন্সেসে মেটজকে ৫-০ ব্যবধানে উড়িয়ে দেয় পিএসজি। এমবাপ্পের হ্যাট্রিক এবং একটি করে গোল করেছেন নেইমার ও দি মারিয়া। পিএসজিকে বিদায় বলে দেওয়া মারিয়া শেষটা গোল করে রাঙালেন।

ম্যাচ শুরুর ঠিক আগ মুহূর্তে ঘোষণা আসে ২০২৫ সাল পর্যন্ত পিএসজিতেই থাকছেন এমবাপ্পে। নতুন করে তিন বছরের চুক্তি করেছে দুই পক্ষ। নতুন চুক্তির পর মাঠে যেন জ্বলে উঠলেন এমবাপ্পে। ২৪, ২৮ ও ৫০ মিনিটে তিন গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন ২৩ বছর বয়সী এই ফুটবলার। মাঝে ৩১ মিনিটে একবার বল জালে পাঠান নেইমার এবং ৬৭ মিনিটে অ্যাঞ্জেল ডি মারিয়া।

গেলো কয়েক দিন ধরে ইউরোপের ফুটবলে দলবদলের প্রধান শিরোনাম হয়ে আসছেন কিলিয়ান এমবাপ্পে। অবশেষে এমবাপ্পের দলবদলের নাটকের শেষ দৃশ্য মঞ্চস্থ হতে চলেছে। নতুন কোনো ঠিকানায় পড়ি জমাচ্ছেন না তিনি। পিএসজির হয়েই আবারও মাঠ কাঁপাবেন এমবাপ্পে। আজ রাতে পিএসজির মৌসুমের শেষ ম্যাচের পরপরই আসতে পারে আনুষ্ঠানিক ঘোষণা।

চলতি মৌসুম শেষেই এমবাপ্পের সঙ্গে পিএসজির চুক্তি শেষ হয়ে যাবে। তবে দীর্ঘ দিন ধরে তাকে দলে ভেড়াতে তোড়জোড় চালাচ্ছে রিয়াল মাদ্রিদ। এমবাপ্পে নিজেও বলেছে, সে রিয়ালের হয়ে খেলতে চায়। তবে শেষ পর্যন্ত ‘নাছোড়বান্দা’ পিএসজি তাকে প্যারিসেই রেখে দিচ্ছে।

পিএসজির কাছে এই হারে ৩৮ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে ১৯তম অবস্থানে থেকে অবনমন হল মেটজ। এই ম্যাচ জিতলেই অবনমন বাঁচাতে পারতো ক্লাবটি কিন্তু সে সুযোগ দেয়নি এমবাপ্পে-নেইমাররা।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন হ্যাটট্রিক | দিয়ে | পিএসজিতে | নতুনভাবে | শুরু | এমবাপ্পের