আর্কাইভ থেকে বাংলাদেশ

ছবির আড়ালে লুকিয়ে আছে ব্যক্তিত্ব!

ছবির আড়ালে লুকিয়ে আছে ব্যক্তিত্ব!

সম্প্রতি নেটদুনিয়ায় ছবি দিয়ে ব্যক্তিত্ব বিচার করার বিষয়টি নিয়ে বেশ চর্চা চলছে। নেটমাধ্যমে এমনই সব ছবি শেয়ার করে প্রশ্ন ছুড়ে দেয়া হচ্ছে পাঠককে- বলুন তো এ ছবিতে প্রথমে কী দেখতে পাচ্ছেন? যে ছবিটি আপনার নজরে প্রথমে আসবে, তার নিরিখেই বোঝা যাবে আপনি কেমন মানুষ, বা আপনার ব্যক্তিত্ব ঠিক কেমন!

এমনই দৃষ্টিভ্রমমূলক ছবি নিয়ে নেটাগরিকদের কৌতূহল এখন তুঙ্গে। একটি ছবির আড়ালে লুকিয়ে রয়েছে তিনটি ভিন্ন ছবি। এক এক জনের চোখে এক একটি ছবি ধরা পরছে। প্রাথমিক ভাবে এ ছবিটি একটি বয়স্ক মানুষের মুখ বলে মনে হতে পারে। কিন্তু তার আড়ালে আরও তিনটি ছবি লুকিয়ে আছে।

প্রথম দেখায় বেশির ভাগ মানুষের চোখেই বুড়ো মানুষের ছবি ধরা পরেছে। আপনিও কি সবার প্রথমে তাই লক্ষ করেছেন? তা হলে আপনি এক জন উজ্জ্বল ব্যক্তিত্বের মানুষ। খুব ভাল পর্যবেক্ষক। আপনার চার পাশের লোকজন কোনও সমস্যা হলেই আপনার মতামতের উপরই ভরসা রাখেন।

আপনি কি ছবিতে ভাঙা ছাতা হাতে কোনও মহিলা দেখতে পেয়েছেন? তা হলে আপনি রসিক স্বভাবের মানুষ। চারপাশের লোকজনকে মাতিয়ে রাখতে পছন্দ করেন আপনি। ভিড়ের মাঝেও আপনার অস্তিত্ব নজর কাড়ে বাকিদের।

ছবিতে আরও এক মহিলাকেও দেখা যাচ্ছে যিনি ছাতা খুলছেন। আপনার নজরে কি প্রথমেই তিনি ধরা দিয়েছেন? তা হলে আপনি জীবন সম্পর্কে খুবই আশাবাদী। কেউ হতাশায় ভুগলে আপনি তার পথপ্রদর্শক হতেই পারেন।

ছবিতে চরিত্র ছাড়াও বেশ কিছু ফুল লুকিয়ে আছে। আপনি চোখে প্রথমেই কি প্রথমেই সেইগুলি ধরা পড়েছে? তা হলে আপনি সংবেদনশীল। আপনি লোকের সঙ্গে খুব সহজেই মিশে যেতে পারেন।

উল্লেখ্য, এ ছবির ধাঁধাগুলি নিছকই খেলা। এগুলির সঙ্গে মনোবিদ্যা চর্চার কোনও সম্পর্ক দাবি করা হয়নি।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন ছবির | আড়ালে | লুকিয়ে | আছে | ব্যক্তিত্ব