আর্কাইভ থেকে দেশজুড়ে

রেল মন্ত্রণালয়ে ভূয়া উপ-সচিব আটক

রেল মন্ত্রণালয়ে ভূয়া উপ-সচিব আটক

রাজশাহী মহানগরীতে চাঁদাবাজির সময় এক ভূয়া রেলপথ মন্ত্রণালয়ের উপ-সচিব আটক হয়েছে। রাজশাহী মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল রোববার রাত সাড়ে ৯ টার দিকে নগরীর বোয়ালিয়া মডেল থানার রেলগেট স্টেশন এলজি শো-রুম থেকে তাকে আটক করে।

আটককৃত ভুয়া উপ-সচিবের নাম রফিকুল ইসলাম রাশিকুল (২৯)। তিনি নাটোর জেলার নলডাঙ্গা থানার বাঁশিলা গ্রামের আমির হোসেনের ছেলে। তিনি দীর্ঘদিন ধরে নিজেকে একজন ম্যাজিষ্ট্রেট পরিচয় দিয়ে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছিল।

রাজশাহী নগর পুলিশের মুখপাত্র রফিকুল আলম জানান, গেলো ২২ মে দুপুর আড়াইটায় লক্ষীপুর সিএন্ডবি মোড়ে এলজির শো-রুমে রাশিকুল টিভি কেনার জন্য যায়। সেখানে ব্যাটারফ্লাই (এলজি) এর সিনিয়র টেরিটরি অফিসার হাসানের সাথে পরিচয় হয়। পরিচয়কালে রাশিকুল নিজেকে রেলপথ মন্ত্রণালয়ের উপ-সচিব পদমর্যাদার কর্মকর্তা হিসেবে পরিচয় দেয়। রশিকুল কৌশলে হাসানকে রেলওয়েতে বিভিন্ন পদের চাকরি দেয়ার প্রলোভন দেখায়। তার প্রলোভনের স্বীকার হয়ে হসান রেলপথ মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে চাকরির আবেদনপত্র ডাউনলোড করেন এবং চাকরির আবেদনপত্র পূরণ করে রেলভবন কার্যালয়ে জমা দেয়।

এরপর হাসান ভুয়া উপ-সচিব রাশিকুলের সাথে ওই দিন বিকেল সাড়ে ৫ টায় রেলগেট স্টেশন এলজি শো-রুমে আসে। সেখানে রাশিকুল ব্যাংক ড্রাফট বাবদ ১ হাজার ২০০ টাকা এবং চাকরি পাওয়ার শর্তে অগ্রীম ৫০ হাজার টাকা দাবি করে। হাসান সরল বিশ্বাসে তাকে ১ হাজার ২০০ টাকা দেয়। এদিকে হাসানের কাছে ৫০ হাজার টাকা না থাকা ও ব্যাংকের কার্যক্রম বন্ধ হয়ে যাওয়ায় রাশিকুলকে টাকা দিতে অপারগত প্রকাশ করেন হাসান। পরে রাশিকুল টাকার জন্য হাসানকে বিভিন্নভাবে চাপ দিতে থাকে।

এসময় বিষয়টি হাসানের সন্দেহ হলে তিনি তার পরিচিত বন্ধুর সহযোগিতায় ঘটনাটি মহানগর গোয়েন্দা পুলিশকে জানায়। হাসান গোয়েন্দা পুলিশের পরামর্শক্রমে ডিবি পুলিশ না আসা পর্যন্ত ভূয়া উপ-সচিব পরিচয়দানকারীকে কৌশলে শো-রুমে ব্যস্ত রাখেন।

রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার আরেফিন জুয়েল, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) আব্দুল্লাহ আল মাসুদসহ ডিবির একটি দল রোববার রাত সাড়ে ৯ টায় অভিযান পরিচালনা করে বোয়ালিয়া মডেল থানার রেলগেট স্টেশন এলজি শো-রুম থেকে তাকে আটক করে।

 

মেঘ হাসান

এ সম্পর্কিত আরও পড়ুন রেল | মন্ত্রণালয়ে | ভূয়া | উপসচিব | আটক