আর্কাইভ থেকে বাংলাদেশ

বন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত

বন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত

ঢাকা ও আশপাশের এলাকায় বেলা ১১ থেকেই বজ্রসহ বৃষ্টি হচ্ছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, লঘুচাপের প্রভাবেই হচ্ছে এ বৃষ্টি। আগামী ৭২ ঘন্টার (৩ দিন) পূর্বাভাসে বলা হয়েছে, বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির এ প্রবনতা অব্যাহত থাকতে পারে। 

আজ সোমবার (৩০ মে) সকালে আবহাওয়া অধিদপ্তর এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে ।

এ অস্থায় খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায়; ঢাকা ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সাথে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

এ ছাড়া সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ঢাকায় দক্ষিণ অথবা দক্ষিণপূর্ব দিক থেকে ঘন্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে বাতাস প্রবাহিত হতে পারে। সেই সাথে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দেক থেকে ঘন্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার পর্যন্ত ‍বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ তথ্যানুযায়ী, চট্টগ্রাম,কক্মবাজার,মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন বন্দরসমূহকে | ৩ | নম্বর | স্থানীয় | সতর্ক | সংকেত