আর্কাইভ থেকে বাংলাদেশ

ফটোগ্রাফার নেই, বিয়ে ভাঙলো কনে

ফটোগ্রাফার নেই, বিয়ে ভাঙলো কনে

বর ফটোগ্রাফার আনতে না পারায় বিয়ে ভেঙে দিয়েছেন কনে।ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের কানপুরে। 

গেলো রোববার (২৯ মে) কানপুর দেহাটের মঙ্গলপুরের একটি গ্রামে এ ঘটনা ঘটেছে বলে ভারতীয় সংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদন থেকে জানা যায়। 

প্রতিবেদনে বলা হয়,  মঙ্গলপুরের ওই গ্রামের এক কৃষকের মেয়ের সঙ্গে বিয়ে ঠিক হয়েছিল ভোগনিপুরের এক পাত্রের। বিয়ের সব আয়োজনও হয়ে গিয়েছিল। অনেক খরচ করে অনুষ্ঠানের আয়োজন করেন কনের বাবা। বিয়ের দিন সময় মতো বরপক্ষ এসে হাজির হয়। কনের পরিবার তাদের স্বাগত জানায়। মালাবদলের জন্য কনে এবং বর মঞ্চে যায়। স্টেজে উঠেই চারিদিকে তাকাতে থাকেন কনে। কিন্তু কোনো ফটোগ্রাফার বা ভিডিওগ্রাফার নেই। কনে বুঝতে পারেন, তার স্মরণীয় মুহূর্ত ধরে রাখার জন্য কোনো ফটোগ্রাফার বা ভিডিওগ্রাফারের ব্যবস্থা করা হয়নি। সঙ্গে সঙ্গেই বিয়ে করতে অস্বীকৃতি জানান তিনি। শুধু তাই নয়, বিয়ের মঞ্চ থেকে নেমে আসেন। চলে যান পাড়ার এক প্রতিবেশীর বাড়ি।

এরপর সবাই মিলে কনেকে অনেক বোঝানোর চেষ্টা করেও তাকে বিয়েতে রাজি করাতে পারেনি। কনের পরিষ্কার কথা, যে মানুষটা আজ আমাদের বিয়ের বিষয়েই যত্ন নেয়নি, সে ভবিষ্যতে কীভাবে আমার দেখভাল করবে?

এ অবস্থা দেখে স্থানীয় থানায় যায় বরপক্ষ। থানা থেকে দুই পক্ষকে বসে বিষয়টি সমাধানের পরামর্শ দেয়া হয়। এরপর দুই পক্ষই পারস্পরিক সম্মতিতে বিনিময় করা নগদ টাকা ও মূল্যবান জিনিসপত্র ফেরত দিয়ে দেয়।

এ সম্পর্কিত আরও পড়ুন ফটোগ্রাফার | নেই | বিয়ে | ভাঙলো | কনে