আর্কাইভ থেকে বাংলাদেশ

অধিনায়কত্ব ছেড়ে দিতে চান মুমিনুল

অধিনায়কত্ব ছেড়ে দিতে চান মুমিনুল

আজ সন্ধ্যায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় উপস্থিত হন মুমিনুল হক। টেস্ট অধিনায়ক ইস্যুতে আলোচনা করেন তারা। এরপরই  মঙ্গলবার (৩১মে) ৬.৪৫টায় মুমিনুল বলেন, বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনকে জানান- তিনি আর টেস্ট অধিনায়ক থাকতে চান না। 

মুমিনুল সাংবাদিকদের জানান, বিসিবি সভাপতি তাকে ছাড়ার কথা বলেননি। তিনি নিজেই পাপনের রাজধানীর গুলশানের বাসায় এসে অধিনায়ক না থাকার সিদ্ধান্ত জানান।

 প্রায় ৩০ মিনিটের বৈঠক শেষে বের হয়ে সংবাদিকদের মুমিনুল বলেন, ‘উনি (পাপন) বলেছেন, আমি আসলে জিনিসটা চাচ্ছি না। ব্যক্তিগতভাবে আসলেই চাচ্ছি না।' অভিমান থেকে এমন সিদ্ধান্ত কি না জানতে চাইলে মুমিনুল বলেন, ‘না, অভিমান থেকে না।’তবে মুমিনুলের প্রস্তাব বোর্ড কিভাবে গ্রহণ করে এখন সেই অপেক্ষা।

মুমিনুল বলছিলেন, ‘ওরকম কিছু না, আমি বলেছি শুধু যে অধিনায়ক হিসেবে আমি দলে অবদান রাখতে পারছি না। আমার কাছে মনে হয় এই মুহূর্তে কাউকে দায়িত্ব দেওয়া উচিৎ। আমিতো বলে আসছি এখন উনারা কি সিদ্ধান্ত নেয় উনাদের ব্যাপার। আপাতত আমি চাচ্ছি ব্যাটিংয়ে মনযোগ দিতে, আমার জন্য ভালো। সামনে বোর্ড মিটিং আছে, ওখানে উনারা সিদ্ধান্ত নিবে। ’

সঙ্গে যোগ করেন মুমিনুল, ‘কারও ভয়ে না। দেখেন যখন আপনি ভালো খেলবেন দল খারাপ করলেও মোটিভেট করতে পারবেন। আমিও ভালো খেলতে পারছি না দলও ভালো করছে না। এই সময়ে অধিনায়কত্ব করা খুবই কঠিন।’

বাংলাদেশ টেস্ট দলের অধিনায়কের দায়িত্ব নিয়ে ১৭ ম্যাচ মাত্র ৩টি জয় আছে মুমিনুলের। ১২টি হারের সঙ্গে ড্র ২টি।  

 

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন অধিনায়কত্ব | ছেড়ে | চান | মুমিনুল