আর্কাইভ থেকে বাংলাদেশ

পঞ্চগড়ে দ্বিতীয় জাতীয় চা দিবস পালিত

পঞ্চগড়ে দ্বিতীয় জাতীয় চা দিবস পালিত

`চা দিবসের সংকল্প, সমৃদ্ধ চা শিল্প' এই প্রতিপাদ্যে পঞ্চগড়ে ২য় জাতীয় চা দিবস পালিত হয়েছে। আজ শনিবার (০৪ জুন) পঞ্চগড় আঞ্চলিক চা বোর্ডের জেলা প্রশাসকের কার্যালয়ের আলোচনা সভার আয়োজন করা হয়। প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন পঞ্চগড়ের জেলা প্রশাসক জহুরুল ইসলাম।

সকালে পঞ্চগড় জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে বেলুন উড়িয়ে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে আয়োজিত চা মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো জহুরুল ইসলাম। উদ্বোধন শেষে চায়ের স্টল পরিদর্শন করেন অতিথিরা। মেলায় চা উৎপাদন ও প্যাকেটজাতকারী ১৬টি প্রতিষ্ঠানের চায়ের স্টল অংশ গ্রহণ করে স্থানীয়ভাবে তাদের উৎপাদিত ও প্যাকেটজাতকৃত চায়ের প্রদর্শনী, চা উৎপাদনে ব্যবহৃত বিভিন্ন ধরনের যন্ত্রপাতি ও উন্নত মেশিনারীজের প্রদর্শনী করে।

পঞ্চগড় আঞ্চলিক চা বোর্ডের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. শামিম আল মামুনের সভাপতিত্বে বক্তব্য রাখেন পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দীপঙ্কর রায়, পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রাকিবুল ইসলাম, পঞ্চগড় সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, চা চাষীদের নেতা আবু সাঈদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও পড়ুন পঞ্চগড়ে | দ্বিতীয় | জাতীয় | চা | দিবস | পালিত