আর্কাইভ থেকে বাংলাদেশ

`ডাকাতি করা ট্রাক দিয়েই আবার ডাকাতি'

`ডাকাতি করা ট্রাক দিয়েই আবার ডাকাতি'

রাজধানীর শাহআলী থানা এলাকায় অভিযান চালিয়ে ডাকাত দলের চার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। ওই চক্রটি ডাকাতি করা ট্রাক দিয়েই আবার ডাকাতি করতো। 

এসময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, ডাকাতি করা তিনটি প্রাইভেটকার, ডাকাতির কাজে ব্যবহৃত একটি হাইয়েস মাইক্রোবাস, একটি ছোরা, দুইটি চাকু, দুইটি লাঠি ও দুইটি গামছা উদ্ধার করা হয়।

আজ রোববার (১২ জুন) রাজধানীর বেইলি রোডে ডিএমপির মিডিয়া কার্যালয়ে সংবাদ সম্মেলনে উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) মো. হারুন অর রশিদ গণমাধ্যমকে এ তথ্য জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন- মকবুল হোসেন প্রকাশ ওরফে মঙ্গল হোসেন বাবু, আসলামুল হক আসলাম, রফিকুল ইসলাম ও হাসান হাওলাদার। 

হারুন অর রশিদ বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা তেজগাঁও বিভাগের একটি টিম রাজধানীর বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান চালিয়ে এই ডাকাতদলকে গ্রেপ্তার করে। লেজার লাইট ব্যবহার করায় ট্রাক চালকরা পুলিশের লোক মনে করে গাড়ি থামাতেন। এরপর হুমকি-ধামকি দিয়ে ট্রাক ও মালামাল দুটোই নিয়ে পালাতেন তারা।ডাকাতি করা ট্রাক দিয়েই আবার তারা ডাকাতি করতেন।

ডিআইজি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় গ্রেপ্তারকৃতরা শাহআলী থানাধীন বেড়িবাঁধ এলাকায় চালবাহী ট্রাক ডাকাতি করার প্রস্তুতি নিচ্ছিলেন।

হারুন অর রশিদ আরও বলেন, ডাকাতদের দলনেতা বর্তমান সময়ের মোস্ট ওয়ান্টেড ডাকাত আসলামুল হক আসলাম। তাকে অন্যান্য ডাকাতরা মাস্টার নামে ডাকেন। আসলামের নেতৃত্বে গ্রেপ্তারকৃতরা বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে দেশের বিভিন্ন জায়গায় ডাকাতি করে বেড়াতো।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে শাহআলী থানায় দুইটি মামলা দায়ের করা হয়েছে। 
 

 

এ সম্পর্কিত আরও পড়ুন `ডাকাতি | করা | ট্রাক | দিয়েই | আবার | ডাকাতি