আর্কাইভ থেকে বাংলাদেশ

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে জেলখানায় কারাবন্দীদের উৎসব

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে জেলখানায় কারাবন্দীদের উৎসব

বাংলাদেশের অহংকার স্বপ্নের পদ্মা সেতুর উদ্ধোধন হয়ে গেলো গতকাল (২৫ জুন)।  এ দিন সকালে মুন্সীগঞ্জের মাওয়া পয়েন্ট থেকে পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বপ্নের এই সেতুর উদ্বোধন উপলক্ষে টাঙ্গাইল জেলা কারাগারেও ছিলো উৎসবের আমেজ। ঐতিহাসিক এ দিনটি স্মরণীয় করে রাখতে সকল শ্রেণী পেশার মানুষের পাশাপাশি আনন্দে মেতে উঠেন এখানকার কারাবন্দীরাও। আনন্দের পাশাপাশি তাদের জন্য উন্নত খাবারসহ  সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন। আর কারাগারে বসে পদ্মা সেতুর  উদ্বোধনী অনুষ্ঠানের আনন্দ উপভোগ করতে পেরে খুশি জেলখানায় থাকা কারাবন্দীরা। টাঙ্গাইল জেলাখানায় বর্তমানে হাজতী ও কয়েদী মিলে মোট ১৪৯৩ জন আসামী রয়েছে।

এদিন স্বপ্ন জয়ের পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানকে ঘিরে টাঙ্গাইল জেলখানায় ছিলো বাঁধভাঙ্গা উৎসব। দিনটি স্মরণীয় করে রাখতে আনন্দে মেতে উঠেন কারাবন্দীরা। নেচে গেয়ে পুরো দিন পার করেন তারা। ঐতিহাসিক এ দিনটি স্মরণীয় করে রাখতে জেলা প্রশাসনের পক্ষ থেকে আয়োজন করা হয় এ উৎসবের। দেখানো হয় প্রধানমন্ত্রীর পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানও। আয়োজন করা হয় উন্নত মানের খাবার ও সাংস্কৃতিক অনুষ্ঠানের।

এই বিশেষ দিনে বন্দীদের নিয়ে একসাথে বসে খাবার খান  জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা। কারাগারে বসে ঐতিহাসিক এই দিনে আনন্দ উপভোগ করতে পেরে খুশি বন্দীরা। 

এই বিষয়ে টাঙ্গাইল জেল সুপার আব্দুলাহ আল মামুন জানান, পুলিশ সুপার ও জেলা প্রশাসকের এমন ব্যাতিক্রমী আয়োজনে কারাবন্দীদের পাশাপাশি খুশি তিনিও।
 
এই আয়োজনের ব্যাপারে টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, বিশেষ এ দিনটি সবার মতো কারাগারে থাকা বন্দীরাও উপভোগ করুক এমন প্রত্যাশা থেকেই এ আয়োজন করা হয়েছে। 

এ বিষয়ে টাঙ্গাইলের জেলা প্রশাসক  ড.মোহাম্মদ আতাউল গনি জানান, সারা দেশের মানুষের কাছে একটি আনন্দের দিন এটি। কারাবন্দীদের সাথে আনন্দ ভাগাভাগী করতেই জেলখানায় এমন আয়োজন।

মির্জা রুমন

এ সম্পর্কিত আরও পড়ুন পদ্মা | সেতুর | উদ্বোধন | উপলক্ষে | জেলখানায় | কারাবন্দীদের | উৎসব