আর্কাইভ থেকে বাংলাদেশ

রাবিতে ভর্তি পরীক্ষা শুরু

রাবিতে ভর্তি পরীক্ষা শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ‘সি’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হয়েছে  ২০২১-২২ সেশনের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা।

আজ সোমবার (২৫ জুলাই) সকাল ৯টায় প্রথম দিন ‘সি ইউনিটে ৭২ হাজার ৪১০ পরীক্ষার্থী ভর্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।

প্রতিদিন চার শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রথম শিফটে সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত, দ্বিতীয় শিফটে বেলা ১১টা থেকে ১২টা, তৃতীয় শিফটে দুপুর ১টা থেকে ২টা এবং সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত চতুর্থ শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা হবে এমসিকিউ পদ্ধতিতে।

এবার রাবিতে ভর্তির জন্য তিন ইউনিটে কোটা ছাড়া মোট চার হাজার পাঁচটি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে এক লাখ ৭৮ হাজার ২৬৮টি। এ হিসাবে প্রতি আসনে লড়াই করবেন ৪৪ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

এবার ভর্তি পরীক্ষায় তিন ইউনিটে আবেদন জমা পড়েছে মোট এক লাখ ৭৮ হাজার ২৬৮টি। এর মধ্যে ‘এ’ ইউনিটে ৬৭ হাজার ২৩৭টি, ‘বি’ ইউনিটে ৩৮ হাজার ৬২১টি এবং ‘সি’ ইউনিটে ৭২ হাজার ৪১০টি চূড়ান্ত আবেদন জমা পড়েছে।

ভর্তি পরীক্ষার সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয়ে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ প্রশাসন এবং ৩ জন ভ্রাম্যমাণ ম্যাজিস্ট্রেট রয়েছে । কোনো ধরনের জালিয়াতি চক্র যাতে তাদের অসৎ উদ্দেশ্য বাস্তবায়ন করতে না পারে সে ব্যাপারে প্রসাশন  সজাগ রয়েছি।

এ সম্পর্কিত আরও পড়ুন রাবিতে | ভর্তি | পরীক্ষা | শুরু