আর্কাইভ থেকে বাংলাদেশ

রাজপথ কোন ব্যক্তি বা দলের সম্পত্তি নয় : কাদের

রাজপথ কোন ব্যক্তি বা দলের সম্পত্তি নয় : কাদের

রাজপথ কোন ব্যক্তি বা দলের সম্পত্তি নয়। রাজপথ সাধারণ মানুষের সম্পত্তি। দেশের জনগণের সম্পত্তি সুরক্ষার দায়িত্ব সরকারের। আওয়ামী লীগের লড়াকু নেতাকর্মীদের রাজপথ দখলের হুমকি দিয়ে কোন লাভ নেই। আমারা রাজপথে আন্দোলন-সংগ্রাম করেই সরকারে এসেছে। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ বুধবার (৩ আগস্ট) সকালে রাজধানীর সেতু ভবনে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, বিএনপির হুমকি-ধামকি বাস্তবে যতটা গর্জে, ততটা বর্ষে না। রাজপথে ত্যাগ-তিতিক্ষার অভিজ্ঞতা আমাদের (আওয়ামী লীগের) আছে। দেশ থেকে পালানোর ইতিহাস আমাদের নেই। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানই দন্ডপ্রাপ্ত পলাতক আসামি, রাজনীতি করবেনা বলে মুচলেকা দেশ ছেড়ে পালিয়েছে। আমাদের নিয়ে যত ষড়যন্ত্রই হোক না কেন আমারা এদেশেই থাকবো। দেশের মাটি ও মানুষের মাঝে থাকবো।

তিনি বলেন, বিএনপি রাজপথ দখলের নামে যদি তারা আবারও জ্বালাও পোড়াও এবং সন্ত্রাসের পথ বেছে নেয় তাহলে জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে জনগণকে সাথে নিয়ে দাঁত ভাঙা জবাব দেয়া হবে।

এর আগে সেতু ভবনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত চায়না রাষ্ট্রদূত লি জিমিং এক সৌজন্য সাক্ষাৎ করেন।

এসময় পিরোজপুর জেলার কচা নদীর উপর নবনির্মিত অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু (বেকুটিয়া) হস্তান্তর ও এর উদ্বোধন এবং এ বছরের শেষ দিকে কর্ণফুলী নদীর তলদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধনের বিষয়ে আলোচনা হয়।

এছাড়াও চীনের সহায়তায় অন্যান্য প্রকল্পের অগ্রগতি নিয়েও আলোচনা হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন রাজপথ | ব্যক্তি | বা | দলের | সম্পত্তি | | কাদের