আর্কাইভ থেকে বাংলাদেশ

শেষ ম্যাচে টাইগারদের গর্জন

শেষ ম্যাচে টাইগারদের গর্জন

জিম্বাবুয়ে সফরের একটি ম্যাচেও টস জিতে পারেনি বাংলাদেশ দলের। আগের পাঁচ ম্যাচের মতো ওয়ানডে সিরিজের শেষ ম্যাচেও টস হেরেছে টাইগাররা। হেরেছে আগের ম্যাচও। তবে শেষ ম্যাচে সম্মান ধরে রেখেছে টাইগাররা। গর্জন দিয়েই সফর শেষ করছে তামিমরা। নিজেদের করা ২৫৬ রান টপকাতে দেয়নি জিম্বাবুয়েকে। অবশেষে হোয়াইটওয়াশ এড়ালো বাংলাদেশ দল।

জিম্বাবুয়ে গেলো ম্যাচগুলোতে যে দাপুট দেখিয়েছিল তা এবার ঝিমিয়ে গেছে। ৩১ ওভার ৪ বল খেলে মাত্র ১৫০ রান করে বিদায় নেয় পুরো দল।

আজ বুধবার(১০ আগস্ট) শেষ ম্যাচেও টস হেরে প্রথমে ব্যাট করে বাংলাদেশ। সন্তোষজনক শুরুর পর তামিম ইকবাল ৩০ বলে ১৯ রান নিয়ে ফিরে গেলেন সাজঘরে। এরপর উইকেটে আসা নাজমুল হোসেন শান্ত আর মুশফিকুর রহিম রানের খাতাটাই খুলতে পারলেন না। খালি হাতে সাজঘরে গেলেন তারা।

অপরদিকে, সেঞ্চুরির আশা জাগিয়েছিলেন এনামুল হক বিজয়। দেখেশুনে এগোচ্ছিলেন এই মালফলকের দিকে, তবে ইনিংসের ২৫তম ওভারে ঘটল ছন্দপতন। লুক জংয়ের বলে মাঠ ছাড়লেন তিনি। ফেরার আগে ৭১ বলে ৬ চার এবং ৪ ছয়ে ৭৬ রান করেছেন তিনি। দলের পক্ষে সর্বোচ্চ ৮১ বলে ৮৫ রান করেন আফিফ। এছাড়াও তামিম ১৯ রান, মাহমুদউল্লাহ ৩৯ রান করেছেন। সব মিলিয়ে ২৫৬ রান করে বাংলাদেশ।

জিম্বাবুয়ের পক্ষে ব্র্যাড ইভান্স ও লুক জংওয়ে দুই করে উইকেট নেন। সিকান্দার রাজা ও রিচার্ড এনগারাভা একটি করে রান করেন।

২৫৭ রানেটর টার্গেটে খেলতে নেমে প্রথম দুই ওভারেই ২ উইকেট হরারায় স্বাগতিকরা। এরপর কেউ বেশি দূর যেতে পারেনি দলকে নিয়ে। দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করেন রিচার্ড এনগারাভা। এছাড়া ভিক্টর নিয়ুচি করেন ২৫ রান, ক্লাইভ মাডান্ডে করেন ২৪ রান। বাকীরা কেউ ১৫ এর ঘর পেরুতে পারেনি।

বাংলাদেশের পক্ষে মুস্তাফিজ তিনটি উইকেট নেন। তাইজুল ও এবাদত দুটি করে এবং মিরাজ ও হাসান মাহমুদ একটি করে উইকেট পান। 

বাংলাদেশ : তামিম ইকবাল (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, আনামুল হক, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, হাসান মাহমুদ ও এবাদত হোসেন।

জিম্বাবুয়ে : সিকান্দার রাজা (অধিনায়ক), ইনোসেন্ট কাইয়া, ওয়েসলি মাধেভেরে, লুক জংওয়ে, ভিক্টর নিয়ুচি, টাডিওনাশে মারুমানি, টাকুডজোয়ানাশে কাইটানো, টনি মুনিয়োঙ্গা, ব্র্যাড ইভান্স, ক্লাইভ মাডান্ডে ও রিচার্ড এনগারাভা। 

এ সম্পর্কিত আরও পড়ুন শেষ | ম্যাচে | টাইগারদের | গর্জন