আর্কাইভ থেকে বাংলাদেশ

কুয়াকাটায় খাবার হোটেলে অনির্দিষ্টকালের ধর্মঘট

কুয়াকাটায় খাবার হোটেলে অনির্দিষ্টকালের ধর্মঘট

পটুয়াখালীর কুয়াকাটায় পর্যটনকেন্দ্র এলাকায় খাবার হোটেল মালিক সমিতির ডাকা ধর্মঘটে সকাল থেকেই বন্ধ রয়েছে সব ধরনের খাবার হোটেল-রেস্তোরাঁ। এতে চরম বিপাকে পড়েছেন পর্যটকরা।

আজ বুধবার (১৭ আগস্ট) সকাল থেকেই কুয়াকাটায় আগত পর্যটকরা কোথাও খাবার না পেয়ে চরম ভোগান্তির স্বীকার হচ্ছেন।

হোটেল মালিকরা গণমাধ্যমকে জানিয়েছেন, খাবারের মান খারাপ এবং অস্বাস্থ্যকর পরিবেশের অভিযোগ এনে প্রায় সময়ই ভ্রাম্যমাণ আদালত হোটেলমালিকদের জেল-জরিমানা করছেন, যা যৌক্তিক নয়। এর প্রতিবাদে এ ধর্মঘট আহ্বান করা হয়েছে।

গেলো মঙ্গলবার (১৬ আগস্ট) রাত ১০টায় খাবার হোটেলে বারবার মোবাইল কোর্ট পরিচালনায় ক্ষুব্ধ হয়ে অনির্দিষ্টকালের জন্য বন্ধের ঘোষণা দেয় কুয়াকাটা খাবার হোটেল মালিক সমিতি।

সমিতির সভাপতি সেলিম মুন্সি জানান, একটি হোটেল দুই-তিন দিন পরপর মোবাইল কোর্ট পরিচালনা করে আমাদের হয়রানি করা হচ্ছে। তাই আমরা হোটেল বন্ধ করতে বাধ্য হয়েছি।

কুয়াকাটা বিচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য সচিব ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু হাসনাত মোহাম্মদ শহীদুল হক জানান, নিরাপদ খাদ্য নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। তারপরও তারা (হোটেল কর্তৃপক্ষ) সঠিক খাবার পরিবেশন করছে না। কিন্তু হঠাৎ করে প্রশাসনের কারো সঙ্গে বৈঠক না করে এমন সিদ্ধান্ত নেয়ায় পর্যটকরা ভোগান্তির স্বীকার হচ্ছে। আমরা তাদের সঙ্গে আলোচনার চেষ্টা করছি। পর্যটকদের স্বার্থে যাতে ধর্মঘট প্রত্যাহার করা হয় সেই ব্যবস্থা করা হবে।

এসি

এ সম্পর্কিত আরও পড়ুন কুয়াকাটায় | খাবার | হোটেলে | অনির্দিষ্টকালের | ধর্মঘট