দেশজুড়ে

রাঙামাটিতে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

বায়ান্ন প্রতিবেদন

রাঙামাটিতে সংঘর্ষের ঘটনায় বাস, সিএনজি ও ট্রাক ভাংচুর এবং শ্রমিক আহত ঘটনার প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডেকেছেন যৌথ মালিক শ্রমিক নেতারা। 

শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাতে এক যৌথসভায় এ সিদ্ধান্তের কথা জানান নেতারা।

সভা থেকে জানানো হয়, সাম্প্রতিক সহিংসতায় ৩টি বাস, ৪টি সিএনজি, ১২টি ট্রাক ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে বাসচালক ও হেলপার ৬ জন আহত, সিএনজিচালক ৩০ থেকে ৩৫ জন এর মধ্যে ২ জন গুরুতর আহত, ১২ জন ট্রাকচালক আহত হন।

রাঙামাটি সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান বলেন, আমাদের শ্রমিকদের কী অপরাধ ছিল। যানবাহনে কেন ক্ষতি করা হলো? দুই শ্রমিককে কুপিয়ে আহত করে বাকিদের নানাভাবে আহত করে বাসের গ্লাসগুলো ভেঙে দেয়। এর প্রতিবাদে শনিবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য রাঙামাটিতে সব ধরনের পরিবহন ধর্মঘট ঘোষণা করছি। এর সুষ্ঠু সমাধান ও ক্ষতিপূরণ না পাওয়া পর্যন্ত ধর্মঘট চলবে।

এ সময় সভায় উপস্থিত ছিলেন— চট্টগ্রাম-রাঙামাটি ট্রাক সমিতির সাধারণ সম্পাদক মো. আব্দুর রহিম আকাশ, মাইক্রোবাস সমবায় সমিতির অর্থ সম্পাদক মো. দিদারুল আলম, রাঙামাটি সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান, চট্টগ্রাম-রাঙামাটি মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. সালা উদ্দিনসহ প্রমুখ। 

 

এসি//

এ সম্পর্কিত আরও পড়ুন রাঙামাটি | ধর্মঘট