আর্কাইভ থেকে দেশজুড়ে

সন্ত্রাসী হামলায় শিক্ষকের হাত কর্তন প্রতিবাদে ফুলবাড়ীতে মানববন্ধন

সন্ত্রাসী হামলায় শিক্ষকের হাত কর্তন প্রতিবাদে ফুলবাড়ীতে মানববন্ধন

সন্ত্রাসী কর্তৃক জেলা ছাত্রলীগের সাবেক নেতা ও কলেজ শিক্ষক আতাউর রহমান মিন্টুর এক হাত কর্তনসহ শরীরের বিভিন্ন অংশে ধারালো অস্ত্রের আঘাতে গুরুত্বর আহত করার প্রতিবাদে ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকাল সাড়ে ১১ টায় কুড়িগ্রামের ফুলবাড়ীতে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে সদরের তিনকোণা মোড়ে এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। উক্ত মানববন্ধনে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ছাত্রলীগের নেতাকর্মী ছাড়াও শতশত জনসাধারন অংশ নেয়।

ছাত্রনেতা মোমরেজ সরকার টুটুলের সঞ্চালনায় এ মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এমদাদুল হক মিলন, দাসিয়ারছড়া ছাত্রলীগের আহবায়ক জাকির সরকার, কাশিপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার রহমান শাওন, বড়ভিটা ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি মিল্টন খন্দকার, সাধারণ সম্পাদক জিকরুল বারী লিমন প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, মজিদা কলেজের শিক্ষক ও সাবেক জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আতাউর রহমান মিন্টুর উপর যে বর্বর হামলা চালানো হয়েছে তা অত্যন্ত ঘৃনীত। মিন্টুকে প্রথমে রংপুরে এবং পরে ঢাকায় পঙ্গু হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। সে সুস্থ্য হয়ে উঠলেও সারাজীবন পঙ্গুত্ববরণ করতে হবে। এ ঘটনার জড়িতদের আগামী ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করে আইনানুগ ব্যবস্থার জোর দাবি জানানো হয়।

উল্লেখ্য কুড়িগ্রাম মজিদা আদর্শ ডিগ্রি কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক ও জেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহসভাপতি আতাউর রহমান মিন্টুকে গত মঙ্গলবার দুপুরে জেলার রাজারহাট উপজেলার ছিনাই ইউনিয়নের পালপাড়া এলাকায় আগে থেকে ওত পেতে থাকা কয়েকজন সস্ত্রাসী কর্তৃক হামলার শিকার হন। এতে তার ডান হাতের কব্জি শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। এছাড়াও তার অপর হাত ও দুই পায়ে কুপিয়ে গুরুতর জখম করে দুর্বৃত্তরা।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন সন্ত্রাসী | হামলায় | শিক্ষকের | হাত | কর্তন | প্রতিবাদে | ফুলবাড়ীতে | মানববন্ধন