আর্কাইভ থেকে বাংলাদেশ

৭ গোলে পিএসজির জয়, গোলা করলেন ত্রিরত্ন

৭ গোলে পিএসজির জয়, গোলা করলেন ত্রিরত্ন

বিশ্ব ফুটবলের ত্রিরত্ন লিওনেল মেসি, নেইমার জুনিয়র, কিলিয়ান এমবাপেরা পায়ের জাদুতে ৭-১ গোলে লিলকে ৭-১ গোলে ধসিয়ে দিয়েছে পিএসজি।

স্থানীয় সময় রোববার রাতে লিগ ওয়ানের ম্যাচে আবারও একসঙ্গে জ্বলে উঠলেন পিএসজির তিন তারকা। হ্যাটট্রিক করেছেন এমবাপে, জোড়া গোল পেয়েছেন নেইমার, একবার করে লক্ষ্যভেদ করেছেন মেসি এবং আশরাফ হাকিমি।

প্রথম থেকেই লিলের বিপক্ষে এই ত্রয়ীর বিধ্বংসী রূপ দেখল বিশ্ব ফুটবল। মাত্র ৮ সেকেন্ডে লিগ আঁ ইতিহাসের দ্রুততম গোল দিয়ে যে ধ্বংসযজ্ঞের শুরু, ৮৭ মিনিটে দলের সপ্তম এবং এমবাপের হ্যাটট্রিক গোল দিয়ে তার শেষ হয়।

এ নিয়ে চলতি লিগের প্রথম তিন ম্যাচে পিএসজির গোল হলো ১৭টি। প্রায় ৭২ বছর আগে ১৯৫০-৫১ মৌসুমে প্রথম তিন ম্যাচে ১৮ গোল করেছিল রেনে। এরপর থেকে প্রথম তিন ম্যাচে পিএসজির ১৭ গোলই সর্বোচ্চ।

প্রথমার্ধে এরপর একে একে আরও তিন গোল করেন পিএসজি। ২৭ মিনিটে মেসি, ৩৯ মিনিটে হাকিমি এবং তার মিনিট চারেক পর নেইমার ম্যাচে তার প্রথম গোল করেন। ৪-০ গোলের বিশাল লিডে প্রথমার্ধ শেষেই যেন জয় নিশ্চিত হয়ে যায় পিএসজির। পরের ৪৫ মিনিট পরিণত হয় আনুষ্ঠানিকতায়।

দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটে আবারও লিলের জাল কাঁপান নেইমার। ৬৬ এবং ৮৭ মিনিটে আরও দুইবার লিলের জালে বল পাঠিয়ে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন এমবাপে।

তিন ম্যাচে ১৭ গোল করে পাওয়া তিন জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই অবস্থান করছে পিএসজি।

এ সম্পর্কিত আরও পড়ুন ৭ | গোলে | পিএসজির | জয় | গোলা | ত্রিরত্ন