আর্কাইভ থেকে বাংলাদেশ

হাসপাতাল থেকে মুক্তি পাচ্ছেন না সম্রাট

হাসপাতাল থেকে মুক্তি পাচ্ছেন না সম্রাট

দুর্নীতি মামলায় দেশ ত্যাগ না করা ও আদালতে পাসপোর্ট জমা দেয়ার শর্তে গেলো সোমবার (২২ আগস্ট) জামিন পেয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। জামিনে মুক্তি পেলেও সম্রাটের হাসপাতাল থেকে রিলিজের বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।

আজ মঙ্গলবার (২৩ আগস্ট) বিএসএমএমইউ এর কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ও সম্রাটের জন্য গঠিত মেডিকেল বোর্ড এর প্রধান ড. মোহাম্মদ রসুল আমিন শিপন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, হার্টসহ বেশ কিছু জটিলতা আছে তার। হার্টের কিছু চিকিৎসা বিএসএমএমইউ’তে সম্ভব নয়। ডাক্তারের পরামর্শ অনুযায়ী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়েই চিকিৎসা নেবেন সম্রাট। তবে সম্রাট চাইলে অন্যত্র চিকিৎসা নিতে পারেন। তবে আজকে হাসপাতাল থেকে তার বের হওয়ার সম্ভাবনা নেই।

এর আগে ২২ আগস্ট দুটি শর্তে সম্রাটের জামিন মঞ্জুর করেন আদালত। ওই দিন রাত ৯ টা ২০ মিনিটে কারা কর্তৃপক্ষ হাসপাতালে এসে জামিন পেপারে স্বাক্ষর করেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ১২ নভেম্বর দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে মামলা দায়ের করেন দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম। একই বছরের ৬ অক্টোবর কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব।

মামলাটি তদন্ত করে ২০২০ সালের ২৬ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম। গেলো ২২ মার্চ দুদকের দেওয়া অভিযোগপত্র গ্রহণ করেন ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ। অভিযোগ গঠন শুনানির তারিখ ধার্য করে মামলাটি বিশেষ জজ আদালত-৬ এ পাঠানো হয়।

এসি

এ সম্পর্কিত আরও পড়ুন হাসপাতাল | মুক্তি | পাচ্ছেন | সম্রাট